শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২৪ অপরাহ্ন
শিরোনাম ::
দেশীয় সাংস্কৃতিক সংসদের কালচারাল লিডারশিপ প্রোগ্রাম অনুষ্ঠিত বেরোবিতে চাকরি হল শহীদ আবু সাঈদের বোনের সাহিত্যে নোবেল জিতলেন দক্ষিণ কোরিয়ার লেখক হান কাং ২৪ ঘণ্টার মধ্যে সাবের হোসেন কীভাবে জামিনে মুক্তি পেলেন, প্রশ্ন রিজভীর এবি পার্টির নতুন আহ্বায়ক আব্দুল ওহাব (মিনার) দেশে বাবা-মায়ের সঙ্গে পূজার আনন্দ উপভোগ করা অন্যরকম ব্যাপার: মন্দিরা চক্রবর্তী টানা ছুটিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা : তারেক রহমান ইসরাইলের বিরুদ্ধে ‘গণহত্যা’ মামলায় দক্ষিণ আফ্রিকার পক্ষে যোগ দিয়েছে বলিভিয়া বিএনপির সভামঞ্চে সবাই যেন আওয়ামী লীগ নেতাকর্মী!

অপচয়-দুর্নীতি এই সরকারের অপর নাম : ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

দুর্নীতি আর অপচয় এই সরকারের অপর নাম বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, ‘প্রতিটি ক্ষেত্রে, প্রতিটি কার্যকলাপে তাদের (সরকারের) দুর্নীতি দৃশ্যমান।’ গতকাল রোববার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে নাগরিক ঐক্য আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
ডা. জাফরুল্লাহ বলেন, ‘করোনাভাইরাসের ভ্যাকসিন আমাদের অধিকার। প্রতিটি জনগণের এই ভ্যাকসিনের প্রয়োজনীয়তা রয়েছে। আজকেও পত্রিকা দেখেনÍ খবর বেরিয়েছে করোনার কারণে দেশে দারিদ্র্যতা বেড়েছে।’ দেশের সব মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন প্রদানের বিষয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘ওখানে (ভারত) নরেন্দ্র মোদি এখনও ভ্যাকসিন নেননি, এখানে আমার প্রধানমন্ত্রীও নিতে রাজি হলেন না। ব্যাপারটা কী? এটিই তো সন্দেহের। আমি বলিÍ আমার নাম যদি তালিকায় আসে, আমি টিকা নিব। আপনারাও টিকা নিবেন, এটা আমাদের অধিকার। আজকে আমাদেরকে আন্দোলন গড়ে তুলতে হবে। এটা কোনো ব্যক্তি বিশেষ দুই চারজনকে দেয়া হলে তা মেনে নেব না, আমাদের সবাইকে টিকা দিতে হবে।’ নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com