শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
দেশীয় সাংস্কৃতিক সংসদের কালচারাল লিডারশিপ প্রোগ্রাম অনুষ্ঠিত বেরোবিতে চাকরি হল শহীদ আবু সাঈদের বোনের সাহিত্যে নোবেল জিতলেন দক্ষিণ কোরিয়ার লেখক হান কাং ২৪ ঘণ্টার মধ্যে সাবের হোসেন কীভাবে জামিনে মুক্তি পেলেন, প্রশ্ন রিজভীর এবি পার্টির নতুন আহ্বায়ক আব্দুল ওহাব (মিনার) দেশে বাবা-মায়ের সঙ্গে পূজার আনন্দ উপভোগ করা অন্যরকম ব্যাপার: মন্দিরা চক্রবর্তী টানা ছুটিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট গণতন্ত্র মানে মানুষের স্বাধীনতা ও মৌলিক অধিকার নিশ্চিত করা : তারেক রহমান ইসরাইলের বিরুদ্ধে ‘গণহত্যা’ মামলায় দক্ষিণ আফ্রিকার পক্ষে যোগ দিয়েছে বলিভিয়া বিএনপির সভামঞ্চে সবাই যেন আওয়ামী লীগ নেতাকর্মী!

দেশীয় সাংস্কৃতিক সংসদের কালচারাল লিডারশিপ প্রোগ্রাম অনুষ্ঠিত

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪

দেশীয় সাংস্কৃতিক সংসদের উদ্যোগে ৯ অক্টোবর ২০২৪ বুধবার ঢাকার মগবাজারস্থ আল ফালাহ মিলনায়তনে দিনব্যাপী কালচারাল লিডারশিপ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। দেশীয় সাংস্কৃতিক সংসদের সেক্রেটারী ড. মনোয়ারুল ইসলামের সঞ্চালনায় ক্বারী এহ্তেশাম বিল্লাহ এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।
এই সম্মেলনে সারাদেশ থেকে জেলা ও মহানগরীভিত্তিক ৯১ টি সাহিত্য সাংস্কৃতিক সংগঠনের ৩২২ জন প্রতিনিধি যোগদান করেন। গীতিকার, সুরকার, শিল্পী, নাট্যকার, অভিনেতা, কবি ও সাহিত্যিকদের মিলনমেলায় প্রাণবন্ত হয়ে ওঠে পুরো প্রোগ্রাম। অনুষ্ঠানে প্রশিক্ষণ বিষয়ক আলোচনার পাশাপাশি হামদ, নাত, দেশাত্মবোধক ও আঞ্চলিক গান পরিবেশন করা হয়। যা সবার কাছে ছিলো বেশ উপভোগ্য।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশীয় সাংস্কৃতিক সংসদের সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব ড. আ জ ম ওবায়েদুল্লাহ। প্রধান অতিথির বক্তব্যে ড. আ জ ম ওবায়েদুল্লাহ বলেন- সংস্কৃতি কেবলই আমাদের ব্যক্তিগত জীবনের মনন ও চিন্তার উৎকর্ষ সাধনে নয়; জাতীয় জীবনের উৎকর্ষ সাধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সাংস্কৃতিক আগ্রাসনের চ্যালেঞ্জ মোকাবেলা না করতে পারলে একটি জাতির পরাজয় বা পতন ঠেকানো খুবই কঠিন। জায়নবাদী গোষ্ঠীর দোসররা আমাদেরকে সাংস্কৃতিকভাবে পরাস্ত করবার ষড়যন্ত্র সবসময় অব্যাহত রেখেছে। এখন আমাদের উচিত তাদের পাতানো ফাঁদে পা না দেওয়া। এবং এইসব ষড়যন্ত্রের বিরুদ্ধে কঠোরভাবে আন্দোলন গড়ে তোলা। আমাদের নিজস্ব সমাজ ও সংস্কৃতির বিকাশ সাধনে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বিশিষ্ট সাহিত্য-সাংস্কৃতিক ব্যক্তিত্ব গীতিকার ও সুরকার অধ্যাপক সাইফুল্লাহ মানছুর, বাংলাদেশ চারুশিল্পী পরিষদের সভাপতি জনাব ইব্রাহীম মন্ডল, কবিতা বাংলাদেশের সেক্রেটারী ড. মাহফুজুর রহমান আখন্দ, কিড্স ক্রিয়েশন টিভির সিইও বাচিকশিল্পী শরীফ বায়জীদ মাহমুদ, বাংলাদেশ সংগীত কেন্দ্রের সহ-সভাপতি অধ্যাপক আবু তাহের বেলাল, বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি আবেদুর রহমান, সেক্রেটারী ইবরাহীম বাহারী, সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারী মাহবুব মুকুল। অনুষ্ঠান বাস্তবায়নে ছিলেন- দেশীয়’র অফিস সম্পাদক মনিরুল ইসলাম, শিল্পীকল্যাণ ও দাওয়াহ সম্পাদক রফিকুল হায়দার, সাহিত্য সম্পাদক ইয়াসিন মাহমুদ, সহকারী সাহিত্য সম্পাদক আব্দুল্লাহ আল-ইমরান, শিল্প ও আন্তর্জাতিক বিষয়ক সহকারী সম্পাদক আজহারুল ইসলাম শো’য়াইব, মিডিয়া ও প্রচার সম্পাদক সালমান রিয়াজ, সহকারী মিডিয়া ও প্রচার সম্পাদক মাহদী হাসান, প্রকাশনা সম্পাদক অহিদুর রহমান, চলচ্চিত্র ও নাট্য সম্পাদক এ এস এম মুয়াজ্জাম হুসাইন, সঙ্গীত ও তেলাওয়াত বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন আল্ মামুন, প্রশিক্ষণ সম্পাদক সাইদুল ইসলাম, সহকারী প্রশিক্ষণ সম্পাদক ইস্পাহানী সরকার, ক্বারী আব্দুল আলিম আশিক ও জোবায়ের মাহমুদ।প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com