বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:০০ পূর্বাহ্ন
শিরোনাম ::
নানা রঙের ফুলে রঙিন ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক কর্মসৃজন কর্মসূচি প্রকল্পে পাল্টে যাচ্ছে মেলান্দহের মাহমুদপুরের চিত্র জগন্নাথপুরে প্রতিপক্ষের হামলায় আহত একজন ওসমানীতে ভর্তি বরিশাল সদর ও বাখেরগঞ্জ উপজেলা নির্বাচনের ভোট গ্রহন আজ আজ কেশবপুরে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ৩টি পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন হালদায় ডিম ছেড়েছে কার্প জাতীয় মাছ রাষ্ট্রিয় মর্যাদায় সৈয়দ বিল্লাল হোসেনের দাফন সম্পন্ন নান্দাইলের কৃতিসন্তান কবি আবদুল হান্নানের শ্রেষ্ঠত্ব অর্জন শ্রীপুরে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিস ভাংচুর যুবদল সভাপতি টুকুর মুক্তির দাবিতে তারাকান্দায় বিক্ষোভ মিছিল

কবি গোলাম মোহাম্মদের লেখায় তার বিশ‍্বাসের উপমা ফুটে উঠেছে

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১

কবি গোলাম মোহাম্মদ সংসদের আয়োজনে গত ২২ আগস্ট ২০২১ রবিবার, রাত ৯.০০টায় গোলাম মোহাম্মদ স্মরণে ফেসবুক লাইভ অনুষ্ঠিত হয়। মাহবুব মুকুলের সঞ্চালনায়, যাকিউল হক জাকি’র সভাপতিত্বে অনুষ্ঠানেস্বাগত বক্তব্য রাখেন গোলাম মোহাম্মদ সংসদের সভাপতি ইয়াসিন মাহমুদ। অনুষ্ঠানে প্রবন্ধ পাঠ করেন প্রফেসর ড. কামরুল হাসান। অনুষ্ঠানে অতিথি হিসাবে বক্তব্য রাখেন অধ্যাপক সাইফুল্লাহ মানছুর, কবি শরীফ আবদুল গোফরান, প্রফেসর ড. মাহফুজুর রহমান আখন্দ, সাংবাদিক শাহীন হাসনাত, মিডিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শাহাদাতুল্লাহ টুটুল, কবিপুত্র সুহাইম আদনান প্রমুখ। কবির কবিতা থেকে আবৃত্তি করেন- নির্ঝর আহমেদ প্লাবন,সৈয়দ আল জাবের। গান পরিবেশন করেন- শিল্পী মশিউর রহমান, লিটন হাফিজ চৌধুরী, মেহজাবিন। কবিকে নিয়ে নিবেদিত কবিতা পাঠ করেন- ওয়াহিদ আল হাসান, ওয়াহিদ জামান, হাসান রুহুল।
অতিথিরা তাদের বক্তব্যে বলেন- বিশ‍্বাস একটি জীবনের প্রতিফলন। কবি গোলাম মোহাম্মদের লেখায় তার বিশ‍্বাসের উপমা ফুটে উঠেছে। জীবনবোধ, জীবনাচরণ ও জীবনের লক্ষ্যকে স্পষ্ট করে তুলেছেন তার লেখনিতে। কবি স্বল্পায়ু পেয়ে যে সাহিত্য সম্ভার আমাদের মাঝে রেখে গেছেনতা মহামূল্যবান এবং জাতির জন্য অনিবার্য। কবিকে পাঠ ও চর্চা করার উদাত্ত আহ্বান জানান অতিথিরা। কবির অপ্রকাশিত রচনাবলি প্রকাশের ব্যাপারেও উদ্যোগ গ্রহণের অনুরোধ জানান। প্রেস বিজ্ঞপ্তি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com