শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনাম ::
শরৎ কালের আগমনে ফুটেছে কাশফুল এবারের ক্যামেরা ট্রাপিংয়ে ২১টি বাচ্চার ছবি খাদ্যদ্রব্য নিয়ন্ত্রণ রাখতে মহেশখালীতে মাজিস্ট্রেটের অভিযান মঠবাড়িয়ায় দোকান দখলের অভিযোগে সংবাদ সম্মেলন পটুয়াখালীতে বৃষ্টি উপেক্ষা করে বিএনপির বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল ধনবাড়ীতে এ্যাসিস্ট্যান্ট টিচার্স এসোসিয়েশনের বৃত্তি প্রদান ডিমের মূল্যের ঊর্দ্ধগতিতে মধ্যস্বত্ব ভোগীরা বড় সমস্যা-মৎস্য ও প্রাণি সম্পদ উপদেষ্টা টঙ্গীতে বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া ও আলোচনা সভা মোংলায় অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্ট, অংশ নিয়েছেন ৮৮জন দাবারু নীহারিকা বিদ্যাপীঠের শুভ উদ্বোধন

বিজয়ের ৫০ বর্ষপূর্তিতে আলোচনা পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ কালচারাল একাডেমি-বিসিএ এর উদ্যোগে বিজয়ের ৫০ বর্ষপূর্তিতে কবিতা লেখা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি মোহাম্মদ আব্দুর রউফ তিনি বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এবার আমরা বিজয়ের ৫০ বছর পূর্তি উদযাপন করছি। এই বিজয় এসেছে অনেক আন্দোলন,সংগ্রাম, ত্যাগ-তিতিক্ষা জীবনের বিনিময়ে। আমাদের বীর সন্তানরা রণাঙ্গনে যুদ্ধ করছে। গোটা জাতি তাদের এই ত্যাগের সাথী। তারা বিভিন্ন ভাবে রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছে। সবার ত্যাগের ফসল এই মুক্ত-স্বাধীন বাংলাদেশ। আমাদের সবাইকে আত্মনিয়োগ করতে হবে এই দেশ গড়ার কাজে।
বাংলাদেশ কালচারাল একাডেমির চেয়ারম্যান শরীফ বায়জীদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন জনাব আ জ ম ওবায়দুল্লাহ ও শিল্পী সাইফুল্লাহ মানছুর। স্বাগত বক্তব্য রাখেন কালচারাল একাডেমির সেক্রেটারি ইবরাহিম বাহারী, বক্তব্য রাখেন সাহিত্য সম্পাদক কবি শহীদ সিরাজী।

প্রতিযোগীতায় প্রথম স্থান অর্জন করেন কবি হিমাদ্রি হাবিব, দ্বিতীয় স্থান কবি আজিজ হাকিম, তৃতীয় কবি ইরশাদ জামিল, বিশেষ স্থান অর্জন করেন কবি শেখ বিপ্লব হোসেন ও কবি স্বরেআ কাদির। বিজয়ীদের নগদ অর্থ, ক্রেস্ট ও সনদ পত্র প্রদান করা হয়।
অনুষ্ঠানে দেশের গান পরিবেশন করেন জনপ্রিয় কন্ঠশিল্পী হাসানাত আব্দুল কাদের, এস এম শামীমুল হক, শিশু শিল্পী নাবিহা নূর, জাহিন ইকবাল। আবৃত্তি উপস্থাপন করেন মোস্তাগীছুর রহমান, আহসান হাবিব খান। প্রেসবিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com