সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩০ পূর্বাহ্ন

সাদা বলেও নিজের ন্যাচারাল ব্যাটিংটাই করতে চান জয়

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

তিনি নিজেকে সৌভাগ্যবান ভাবতেই পারেন। অধিনায়ক আকবর আলী, টপ অর্ডার পারভেজ ইমন, তানজিদ হাসান তামিম আর সাহাদাত হোসেন দিপুরা এখন কোথাও নেই। শামীম পাটেয়ারী সুযোগ পেয়েও সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। সেখানে টেস্টে সুযোগ পেয়ে দ্বিতীয় ম্যাচেই নিজেকে মেলে ধরেছেন মাহমুদুল হাসান জয়। নিউজিল্যান্ডের মাটিতে ট্রেন্ট বোল্ট, টিম সাউদির মত বিশ্বমানের সেরা বোলারদের বিপক্ষে ৭৮ রানের এক অসাধারণ ইনিংস খেলে নজর কেড়েছেন চাঁদপুরের ২১ বছরের যুবা মাহমুদুল হাসান জয়। সেটাই শেষ নয়। এবার বিপিএল অভিষেকেও হাসছে তার ব্যাট। এরই মধ্যে ৯ ম্যাচে ২২৭ রানও করেছেন। ধরেই নেয়া যায়, টেস্টে ভাল খেলা এবং লিটন দাসের সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ওপেন করতে নেমে দারুণ খেলার কারণে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন জয়।
কেমন লাগছে এত অল্প সময়ের ব্যবধানে টেস্টের পর ওয়ানডে দলে সুযোগ পেয়ে? মাহমুদুল হাসান জয়ের জবাব, ‘আমি অবশ্যই খুব খুশি। টেস্টের পর ওয়ানডেতেও সুযোগ পেয়েছি।’ টেস্টে ভাল খেলেছেন। সেটা ছিল লাল বলে। আর এবার ওয়ানডে খেলতে হবে সাদা বলে। বলের ধরণ আর চরিত্রই শুধু নয়, খেলার আকার, মেজাজ ও ধরন- সবই ভিন্ন। নিজেকে কিভাবে মানিয়ে নেবেন?
জয় প্রস্তুত। নিজেকে সেভাবে তৈরি করছেন এবং সবচেয়ে বড় কথা, টেস্টের মত একদিনের সীমিত ওভারেও নিজের ন্যাচারাল খেলা খেলার ইচ্ছে আছে তার। ‘সাদা আর লাল বল টোটালি ডিফারেন্ট। চেষ্টা করবো যে তিনটি ওয়ানডে আছে, তাতে কিভাবে আমি আমার যে ন্যাচারাল গেম আছে তা খেলতে।’ প্রতিপক্ষ আফগানিস্তানকে এখন বিশ্ব ক্রিকেটের অন্যতম ভাল দল বলে অভিহিত করে জয় বলেন, ‘আফগানিস্তান এখন একটা ভাল দল। তাদের টপ কোয়ালিটির স্পিনার আছে।’ তবে নিজ দলকে নিয়েও তার প্রত্যাশা কম নয়। আমরা যদি আমাদের টপ পারফরমেন্স করতে পারি, ‘তাহলে আমরাও ভাল কিছু করবো।’




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com