শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৩ অপরাহ্ন
শিরোনাম ::
বিজয় ছিনিয়ে নিতে ষড়যন্ত্র চলছে: নজরুল ইসলাম খান পতিত আ’লীগ সরকারের কবল থেকে ভিক্ষুকরাও রেহাই পায় নাই : ডা. শফিকুর রহমান জাতির মুক্তির জন্য ঐক্যবদ্ধ থাকার বিকল্প নেই : তারেক রহমান ব্যবসায়ী ওয়াদুদ হত্যা: সাবেক ডিসি মশিউর সাত দিনের রিমান্ডে ভারতে ‘অবৈধ’ শেখ হাসিনা, এখন কী পদক্ষেপ নেবে ভারত দেশবাসী তারেক রহমানের নেতৃত্বে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছে ফোন নম্বর মুখস্থ থাকাই কাল হলো তোফাজ্জলের? আরও কিছু সংস্কার কমিশন করার পরিকল্পনা আছে : নাহিদ মুসল্লিদের প্রতিরোধের মুখে স্বৈরাচারী হাসিনার নিযুক্ত খতিব রুহুল আমিনের পলায়ন আইন নিজের হাতে তুলে নেয়া দেশের জন্য অশনিসংকেত: অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার

জি-মেইলে গুরুত্বপূর্ণ মেইল আর হারাবে না

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২

ডিজিটাল দুনিয়ায় যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যমের নাম ই-মেইল। অফিস কিংবা ব্যবসায়িক কাজে ই-মেইল খুবই গুরুত্বপূর্ণ। ব্যক্তিগত কাজেও এখন সবাই ব্যবহার করছেন ই-মেইল। এতে তথ্য সংগ্রহ, তথ্য আদান-প্রদান সহজ ও সবচেয়ে বেশি নিরাপদ। প্রতিদিনই আপনার ইনবক্সে মেইল আসছে। পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপন সংস্থা থেকেও মেইল আসে। যার বেশিরভাগই অপ্রয়োজনীয়। এসব অপ্রয়োজনীয় মেইলগুলো ইনবক্সের অনেকখানি জায়গা দখল করে রাখে। ফলে গুরুত্বপূর্ণ মেইলগুলো খুঁজে পাওয়া যায় না। কিছু সময় তো স্প্যাম মেসেজে গিয়ে বসে থাকে।
এই সমস্যার সমাধানে বিশেষ ফিচার নিয়ে এসেছে জি-মেইল। এখন আর হারাবে না আপনার গুরুত্বপূর্ণ মেইল। নিজের ইচ্ছে মতো হাতের কাছে গুছিয়ে রাখতে পারবেন প্রয়োজনীয় মেইল। এজন্য জি-মেইলের স্টার ফিচার ব্যবহার করতে পারেন। এ ফিচারটির মাধ্যমে গুরুত্বপূর্ণ মেইলগুলো মার্ক করে রাখা যাবে। ফলে আপনি যদি কোনো প্রয়োজনে কোনো গুরুত্বপূর্ণ মেইল সার্চ করে তাহলে স্টার ফিচারের মাধ্যমে তা সহজেই খুঁজে পাবেন।
চলুন দেখে নেওয়া যাক কীভাবে ব্যবহার করবেন স্টার ফিচার-
> মোবাইল অথবা ল্যাপটপ থেকে জি-মেইল ওপেন করুন।
> এবার যে ইমেল হাইলাইট করতে চান সেই ই- মেইল যে ফোল্ডারে রয়েছে সেটা ওপেন করুন।
> তালিকায় প্রত্যেক ই-মেইলের পাশে স্টার চিহ্ন দেখতে পাবেন। যে ই-মেইল হাইলাইট করতে চান সেই ই-মেইলের পাশে স্টার চিহ্নে ক্লিক করুন।
> সেখানে একটি হলুদ রঙের স্টার দেখতে পাবেন।
> যত খুশি ই-মেইলে স্টার হাইলাইট করতে পারবেন। স্টারড (Starred) ফোল্ডারে এই ইমেলগুলো সেভ হয়ে থাকবে।
> আপনি চাইলে যে কোনো সময় ই-মেইল থেকে স্টার সরাতে ফের হলুদ রঙের স্টার সিম্বলে ক্লিক করলে স্টারড (Starred) ফোল্ডার থেকে এই মেইল সরে যাবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com