বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১০:২৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
কিশোরগঞ্জে ভাসমান সবজি চাষে লাভবান হচ্ছেন কৃষকরা চৌদ্দগ্রামে আদালতের নির্দেশ অমান্য করে জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ কালিয়ায় কন্যা শিশু দিবস পালিত ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে সহকারী শিক্ষকদের মানববন্ধন তারাকান্দায় ১০ গ্রেডে উন্নীতের দাবিতে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি কালীগঞ্জে বিদ্যালয়ে পাঠদান বন্ধ রেখে শিক্ষকদের মানববন্ধন : মিশ্র প্রতিক্রিয়া ডিমলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মিলন সম্পাদক পাভেল কালের বিবর্তনে বিলুপ্তির পথে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী কাচারি ঘর মানিকগঞ্জে সাড়ে ৪লাখ ছাগলের বিনামূল্যে টিকাদান কর্মসূচী শুরু আন্দোলনে নিহত নয়নকে বীরের মর্যাদা দেয়া হবে-দুলু

সরকার বাজার নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ : জামায়াত

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২০ মার্চ, ২০২২

দেশে নিত্যপণ্যের পর্যাপ্ত মজুদ থাকলেও সরকার বাজার নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. মো. হেলাল উদ্দিন। তিনি বলেন, এতে প্রমাণ হয় দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সরকার সংশ্লিষ্টদের বড় ধরনের ভূমিকা রয়েছে। চাল, ডাল, তেল, পেয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের যাত্রাবাড়ী থানা। ড. মো. হেলাল উদ্দিনের নেতৃত্বে রোববার সকালে বিক্ষোভ মিছিলটি রাজধানীর শনিরআখড়া এলাকা থেকে শুরু হয়ে আশপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ কামাল হোসাইন, মহানগরী মজলিশে শূরা সদস্য মো. শাহজাহান, মহানগরী মজলিশে শূরা সদস্য আব্দুর রহীম, মোহাম্মদ সাদেক বিল্লাহ, নওশাদ আলম ফারুক, অ্যাডভোকেট এ কে আজাদ, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা দক্ষিণের অফিস সম্পাদক সালাউদ্দিন মাহমুদ, ছাত্রনেতা মো. ইসমাইল, নাইমুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।
মিছিলোত্তর প্রতিবাদ সমাবেশে ড. মো. হেলাল উদ্দিন বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক ও অযৌক্তিক মূল্যবৃদ্ধিতে নি¤œ আয়ের মানুষের জীবনে নাভিশ্বাস উঠে গিয়েছে। সরকারের লাগামহীন দুর্নীতি, অনিয়ম ও বাজার সিন্ডিকেটের কারণেই দেশে নিত্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। ফলে দেশে নিরব দুর্ভিক্ষ শুরু হয়েছে।
তিনি বলেন, দেশে নিত্যপণ্যের পর্যাপ্ত মজুদ থাকলেও সরকার বাজার নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ হয়েছে। এতে প্রমাণ হয় দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সরকার সংশ্লিষ্টদের বড় ধরনের ভূমিকা রয়েছে। তিনি অবিলম্বে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে করে বাজারে শৃঙ্খলা ও জনগণের জীবনে স্বস্তি ফিরিয়ে আনতে সরকারের প্রতি জোর দাবি জানান।
তিনি আরো বলেন, এটা স্পষ্ট যে চাল, ডাল, পেঁয়াজসহ অতি জরুরি খাদ্যদ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির যৌক্তিক কোনো কারণ নেই। আন্তর্জাতিক বাজারে ভোজ্য তেলের যা দাম বেড়েছে; দেশে তার তুলনায় অনেক বেশি দাম বাড়ানো হয়েছে। বর্তমান ক্ষমতাসীন সরকার বিনা ভোটের অনির্বাচিত সরকার। ফলে তাদের কাছে দেশের মানুষের জন্য কোনো দায়বদ্ধতা নেই। তারা নিজেদের অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতেই ব্যস্ত। দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতির কারণে জনদুর্ভোগ ব্যাপকভাবে বেড়ে গেলেও সরকারের মন্ত্রীরা জনগণের ক্রয়ক্ষমতা বেড়েছে বলে পরিহাস শুরু করেছেন। তাই এই গণবিরোধী সরকারের পরিবর্তে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এজন্য তিনি সাধারণ জনগণকে তীব্র গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com