শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম ::
কালীগঞ্জে রাস্তার বেহাল দশা রাজনগরের পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান ছানা হত্যাকারী পিন্টু সুলতান গ্রেফতার সেনবাগ উপজেলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন দুই মাস পর কবর থেকে শফিকের লাশ উত্তোলন ভাঙ্গুড়ায় আনসার-ভিডিপির ১০ দিনব্যাপী প্রশিক্ষণ শেষে সনদ বিতরণ ভোগান্তির শেষ কোথায় ব্রাহ্মণপাড়ায় রাস্তার উপর বাঁশের সাঁকো ৫০ হাজার মানুষের দুর্ভোগ চরমে ছাত্র জনতার আন্দোলনে স্বৈরাচারী হাসিনা খাদে পড়ে গেছে-গয়েশ্বর চন্দ্র রায় আলীকদমে সেনা জোনের পরিষ্কার পরিচ্ছনতা অভিযান ফটিকছড়িতে বাবা ভান্ডারীর খোশরোজ শরীফ উপলক্ষে প্রশাসনিক সমন্বয় সভা ফরিদপুর পৌরসভার নির্বাহী কর্মকর্তার পদোন্নতি ও বদলি জনিত বিদায় সংবর্ধনা

সরকার পতনের লড়াইয়ের ময়দানে অনেকেই দালালি করবে : নজরুল ইসলাম

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১৫ মে, ২০২২

সরকার পতনের লড়াইয়ের ময়দানে অনেকেই দালালি করবে, অনেকেই ষড়যন্ত্রের শিকার হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ আশঙ্কা প্রকাশ করেন তিনি। ‘বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাতা আবদুল মতীনেরর ২৭তম মৃত্যুবার্ষিকীতে ‘নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন চাই’ শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নজরুল ইসলাম খান বলেন, সরকার পতনের জন্য আমাদের ময়দানে লড়াই করতে হবে। লড়াইয়ে দেখবেন অনেকেই নতুন যুক্ত হবে- অনেকেই ঝরে যাবে। আবার অনেকেই লোভে পড়ে দালালি করবে, অনেকেই ষড়যন্ত্রের শিকার হবে। তারপরে যারা সাচ্চা গণতান্ত্রিক, জনগণের পক্ষের শক্তি- তারা অবশিষ্ট থাকবে। সেই অবশিষ্ট সৎ, নিষ্ঠাবান, সংগ্রামী, গণতান্ত্রিক এবং জনগণের পক্ষের মানুষগুলোকে নিয়ে হবে সংগ্রাম। তারা এক সাথে দেশ চালাবে।
তিনি বলেন, ‘লড়াইয়ের ময়দান নির্ধারণ করবে কে কতো বড় বীর। জান দিতে হবে প্রয়োজনে। গুলি খেতে হবে এবং মার খেতে হবে। কিন্তু পিছিয়ে যাওয়া চলবে না ‘ বিএনপি নেতাদের পদত্যাগ করা উচিত- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব- আপনারা ২১ বছর ক্ষমতায় বাইরে ছিলেন। সবাই কি পদত্যাগ করেছিলো? উনি পদত্যাগ করার বলার কে? ২১ বছরে যারা পারে নাই তারা ১৩ বছর নিয়ে সমালোচনা করতে পারে? আপনি ২২ বছর পরে বলবেন, আমরা ২১ বছরে পেয়েছি। আপনারা ২২ বছরে পারেন নাই।
নেতা-কর্মীদের উদ্দেশ্য করে বিএনপি’র এই স্থায়ী কমিটির সদস্য আরো বলেন, লড়াই ও সংগ্রামের মাধ্যমে সরকারকে অপসারণ ছাড়া আর কোনো পথ নাই। আপনি আলোচনা করে এবং যুক্তি দিয়ে তাকে বুঝাতে পারবেন না। কারণ তারা জানে যে, জনগণের ভোটে ক্ষমতায় আসে নাই। আর ভবিষ্যতে যদি নির্বাচন হয় তাহলেও তারা ক্ষমতায় আসতে পারবে না। লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদের সদস্য মোবারক হোসেন, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর, মুসলিম লীগের চেয়ারম্যান কাজী আবুল খায়ের, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আব্দুর রকিব প্রমুখ বক্তব্য রাখেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com