বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম ::
সদরপুরে তিল চাষে কৃষকের আগ্রহ বাড়ছে ভাইস চেয়ারম্যান প্রার্থী এস এ সোহাগ মার্জিত স্বভাবের কারণে জনপ্রিয়তায় এগিয়ে টেংগারচর ইউনিয়ন পরিষদের সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম উদ্বোধন ফরিদপুরে স্থায়ী প্রশস্ত ব্রিজের দাবীতে মানববন্ধন রামগতিতে হরিনাম মহাযজ্ঞে সরকারি কর্মকর্তা-জনপ্রতিনিধিদের মিলনমেলা কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের ত্রিমুখী অবস্থান প্রেমের ফাঁদে ফেলে জোরপূর্বক অন্তরঙ্গ ছবি তুলে ভাইরাল করানোর ভয় দেখিয়ে টাকা নিতো মেঘলা শিশুদের নিরাপত্তায় পুলিশ প্রশাসনের ভূমিকা শীর্ষক সভা শ্রীমঙ্গলে আগাম জাতের আনারসের বাম্পার ফলন, ন্যায্য দাম পেয়ে খুশি চাষিরা ধনবাড়ীতে ৬ ওষুধ ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

মাইলস্টোন কলেজে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

শাহ বুলবুল:
  • আপডেট সময় বুধবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৩

বাঙালির গৌরব, সংগ্রাম আর আত্মত্যাগময় এক অভূভপূর্ব দিন জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতি মাতৃভাষা দিবস পালন করেছে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজ। মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করা ভাষাবীরদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর দিনে মাইলস্টোন কলেজ গৃহীত কর্মসূচীর মধ্যে ছিলো-প্রভাত ফেরি, কালোব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, শোকের প্রতীক কালো পতাকা উত্তোলন, শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ এবং আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। যথাযথ সম্মান প্রদর্শনের সহিত দিবসটি উদযাপন উপলক্ষে অনুরূপ কর্মসূচি পালন করেছে মাইলস্টোন কলেজের স্কুল শাখা-মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল।
এ উপলক্ষে দিনের প্রথম প্রভাতে মাইলস্টোন কলেজ এবং মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুলের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় দীর্ঘ প্রভাত ফেরি। ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ অমর গানের সুর ছড়ানো দীর্ঘ প্রভাত ফেরিটি উত্তরার নানা পথ অতিক্রম করে ডিয়াবাড়িতে অবস্থিত মাইলস্টোন কলেজের স্থায়ী ক্যাম্পাসে এসে শেষ হয়। প্রভাত ফেরি শেষে কলেজের ডিয়াবাড়ি ক্যাম্পাসে অবস্থিত শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এসময় শহীদ মিনারের বেদীতে পুস্পস্তবক অর্পণ করে বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, উপাধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম, পরিচালক (প্রশাসন) মো. মাসুদ আলম এবং মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুলের অধ্যক্ষ মিসেস রিফাত নবী আলম।
শহীদ বেদিতে শ্রদ্ধা জ্ঞাপন শেষে ভাষা আন্দোলনের পূর্বাপর ইতিহাস আলোকপাত করে অনুষ্ঠিত হয় বিশেষ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে মাইলস্টোন কলেজ এবং মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুলের শিক্ষার্থীরা দেশাত্মবোধক পরিবেশনার মাধ্যমে তুলে ধরেন দিবসটির যথাযথ তাৎপর্য।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com