শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

ক্ষমতাসীন সরকার দায়িত্বজ্ঞানহীন: ফখরুল

ইকবাল হোসেন:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০২৩

ক্ষমতাসীনদেরকে দায়িত্বজ্ঞানহীন সরকার উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা কোথাও ঠিকমত দায়িত্ব পালন করতে পারছে না। একের পর এক অগ্নিকা-ের ঘটনা ঘটছে। মঙ্গলবার বঙ্গবাজারে অগ্নিকা-ে হাজার কোটি টাকার কাপড় পুড়ে গেছে। কিছুদিন আগেও সিদ্দিক বাজারে অগ্নিকা-ে ২২জন নিহত হয়েছেন। মানুষকে কিভাবে এসব দুর্ঘটনা থেকে রক্ষা করা যায় তার কোনো পরিকল্পনা নেই। সড়কপথও যেনো মৃত্যুকূপ। প্রতিদিনই সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষ মারা যাচ্ছে।
গতকাল বুধবার রাজধানীর একটি হোটেলে ১২দলীয় জোটের ইফতার ও দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।
প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, সরকার সংবিধান লঙ্ঘন করে একের পর এক বেআইনি কাজ করে যাচ্ছে। গতকাল কুমিল্লায় বিএনপির মাহফিলে ইফতার করার সময় পুলিশ হামলা চালায়। ২৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।
গতকাল বুধবার সকালে নরসিংদী জেলা কমিটির সভায়ও পুলিশ হামলা চালায়। নাটোর, খুলনাসহ সারাদেশে বিএনপির সভায় ও ইফতার মাহফিলে হামলা চালানো হচ্ছে। তিনি বলেন, সরকার এমনভাবে কথা বলে যেনো এদেশের চেয়ে বেশি গণতন্ত্র আর কোথাও নেই। গণতন্ত্র পুনরুদ্ধারের কথা বলে আর লাভ নেই। এবার রূখে দাঁড়াতে হবে। এরা জাতির বড় ক্ষতি করছে। গণতন্ত্র ধ্বংস করেছে। ভোটাধিকার হরণ করেছে। বিচার বিভাগকে দলীয়করণ করেছে। এদের কাছে কেউ নিরাপদ নয়। তিনি আরো বলেন, আল্লাহর কাছে ফরিয়াদ করি, আল্লাহ যেনো আমাদের সকল জনগণকে ঐক্যবদ্ধ হবার তৌফিক দান করেন। আমরা যাতে এই সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার গঠন করে মানুষকে বন্দিদশা থেকে মুক্ত করতে পারি।
জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম। জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদার সঞ্চালনায় ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির কেন্দ্রীয় নেতা শামা ওবায়েদ, হাবিবুর রশিদ হাবিব, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, জেএসডি সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, এনপিপি চেয়ারম্যান ড.ফরিদুজ্জামান ফরহাদ, ১২ দলীয় জোট নেতা ব্যারিস্টার তাসমিয়া প্রধান, কারী আবু তাহের, শাহাদাত হোসেন সেলিম, রকিব হোসেন, এটিএম গোলাম মাওলা চৌধুরী প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com