শনিবার, ১৮ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

ওয়েস্ট ইন্ডিজ কোচের পদ থেকে সরিয়ে দেয়া হলো ওয়ালশকে

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩

বাংলাদেশের সাবেক পেস বোলিং কোচ, কিংবদন্তী পেসার কোর্টনি ওয়ালশ কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় নারী ক্রিকেট দলের। এবার সেখানেও টিকতে পারলেন না তিনি। উইন্ডিজ নারী ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে অপসারণ করা হয়েছে তাকে।
সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলটি নকআউট পর্বে উঠতে না পারায় ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ সিদ্ধান্ত নিয়েছে, কোর্টনি ওয়ালশের সঙ্গে তারা আর চুক্তি বাড়াবে না। একই সঙ্গে তার সহকারী রবার্ট স্যামুয়েলস এবং কোরে কলিমোরের সঙ্গেও চুক্তি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।
ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ডিরেক্টর অফ ক্রিকেট জিমি অ্যাডামস এক বিবৃতিতে বলেছেন, ‘গত আড়াই বছরে কোর্টনি এবং তার কারিগরি দল যে অবদান রেখেছে তার জন্য আমরা অত্যন্ত কৃতজ্ঞ এবং আমরা তাদের মঙ্গল কামনা করছি।’
ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এটাও জানিয়েছে যে, শিগগিরই তারা ওয়ালশ এবং অন্য সাপোর্ট স্টাফদের পরিবর্তে নতুন টিমকে নিয়োগ করবে। বিবৃতিতে তারা লিখেছে, ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেটের অন্যান্য আন্তর্জাতিক প্রোগ্রামগুলো ঠিক থাকবে এবং দ্রুত নতুন হেড কোচ নিয়োগের বিষয়টা প্রক্রিয়াধীন।’ কোর্টনি ওয়ালশ ২০২০ সালের অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নেন। তার নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ২৪টি টি-টোয়েন্টির মধ্যে সাতটি এবং ৩২টি ওয়ানডের মধ্যে ১১টিতে জিতেছে। এ সময়ের মধ্যে দলের সবচেয়ে উল্লেখযোগ্য পারফরম্যান্স ছিল ২০২১ সালে পাকিস্তানের বিরুদ্ধে হোম এবং অ্যাওয়ে সিরিজ জয়। এছাড়া ২০২২ সালে ৫০ ওভারের বিশ্বকাপে সেমিফাইনালে পৌঁছানো।
ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ এক বিবৃতিতে বলেছে, ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের প্রধান কোচ কোর্টনি ওয়ালশের চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে এবং শিগগিরই নতুন বদলি নিয়োগের প্রক্রিয়া শুরু হবে।’ ওয়ালশ তার ক্যারিয়ারে ১৩২টি টেস্টে ৫১৯টি উইকেট এবং ২০৫টি ওয়ানডেতে ২২৭টি উইকেট শিকার করেছিলেন।
দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে ইংল্যান্ড ও ভারতের কাছে হেরে যায় এবং আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিরুদ্ধে জয়ের পরও তাদেরকে গ্রুপে তৃতীয় স্থানে থাকতে হয়েছিল।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com