শনিবার, ১১ মে ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন

পৌরবাসীর সেবক হতে চাই-প্রভাষক সাইফুল ইসলাম শামিম

ফখরুল ইসলাম সাগর (দেবিদ্বার) কুমিল্লা
  • আপডেট সময় শনিবার, ৬ মে, ২০২৩

দেবিদ্বার পৌরসভার মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্র নেতা ও জাফরগঞ্জ মীর আবদুল গফূর ডিগ্রি কলেজের প্রভাষক সাইফুল ইসলাম শামীম বলেন, দীর্ঘ ২১ বছর পৌরবাসী সেবা ও সুবিধা থেকে অনেক দিক থেকে বঞ্চিত ছিল। আমার রাজনৈতিক অভিভাবক রাজী মোহাম্মদ ফখরুল এমপি মহোদয় এবং তাঁর সুযোগ্য বাবা এএফএম ফখরুল ইসলাম মুন্সীর সাথে কাজ করতে গিয়ে পৌরসভার সমস্যার বিষয়ে আগেই অবগত ছিলাম।
এখন সুযোগ পেলে পৌরবাসীর জন্য কিছু করতে চাই। তিনি বলেন, বর্তমানে পৌরসভার ড্রেনেজ, রাস্তা-ঘাট, অবকাঠামো, পানী সরবরাহ, সময় মতো ময়লা অপসারণসহ হাজারো সমস্যা রয়েছে। পৌরসভার নিজস্ব অর্থ থেকে এসব সমস্যা সমাধান করা সম্ভব নয়। তাই নির্বাচিত মেয়রকে স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয় থেকে তহবিল সংগ্রহ করতে হবে। এছাড়াও বিশ্বব্যাংক, এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি), জাইকা, ইউএসএইডসহ ১৭টি দাতা সংস্থা থেকে অর্থ সংগ্রহপূর্বক পৌরসভার উন্নয়নে কাজ করতে হবে। তিনি বলেন, পুরো পৌর এলাকাকে ইন্টারনেট সুবিধার আওতায় নিয়ে আসা, প্রতিটি হোল্ডিং নম্বর এবং সুবিধাভোগীকে ডিজিটাল সেবার আওতায় ডাটা বেজে সংযুক্ত করা, একটি আধুনিক মানের পার্ক প্রতিষ্ঠা, শিল্প নগরী প্রতিষ্ঠা, গুরুত্বপূর্ণ সড়কে সবুজায়ন,সবার জন্য উন্মুক্ত একটি বড় কবরস্থান প্রতিষ্ঠা এবং পৌরসভার পরিচালনায় একটি বিদ্যালয় প্রতিষ্ঠার স্বপ্ন রয়েছে আমার।
তিনি আরও বলেন, আমি লোক দেখানো মেয়র হতে চাইনা, পৌরবাসীর সেবক হতে চাই। দেবিদ্বার পৌরসভাকে হবে ডিজিটাল ও সমৃদ্ধ একটি পৌরসভায় রুপান্তরিত করতে দলমত নির্বিশেষে দেবিদ্বার পৌরসভার সর্বস্তরের জনগনের সহযোগীতা কামনা করছি। আমি সকলের দোয়া, সমর্থন ও ভালবাসা নিয়ে পৌর মেয়র নির্বাচিত হতে পারলে আমার প্রিয় অভিভাবকদের স্বপ্ন বাস্তবায়ন এবং পৌরবাসীর প্রত্যাশা পূরণে সচেষ্ট থাকার প্রাণপন চেষ্টা চালিয়ে যাব ইনশাল্লাহ। দেবিদ্বার পৌরসভার নাগরিকদের জরুরী সমস্যা নিরসনে একটি হট লাইন খোলা হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com