রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

জুনে স্মার্ট বাংলাদেশ সামিট

আইটি ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ৯ মে, ২০২৩

আগামী ৯ ও ১০ জুন রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে দুদিনব্যাপী অনুষ্ঠিত হবে স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো। গত রবিবার (৭ মে) এ সম্পর্কে বিস্তারিত জানাতে আয়োজকরা একটি সংবাদ সম্মেলন করে। অনুষ্ঠানটি হবে জেসিআই বাংলাদেশের আয়োজনে ও এসপায়ার টু ইনোভেট (এটুআই) সহযোগিতায়। এই আয়োজনে থাকবে জেসিআই স্মার্ট বাংলাদেশ সামিট, এক্সপো এবং সিওয়াইই অ্যাওয়ার্ড ২০২৩।
সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসপায়ার টু ইনোভেটের (এটুআই) প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট জিয়াউল হক ভূঁইয়া। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের ডেপুটি ন্যাশনাল প্রেসিডেন্ট ইমরান কাদির প্রমুখ।
ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার চারটি ভিত্তি সফলভাবে বাস্তবায়নে কাজ করছে। এগুলো হচ্ছেÍস্মার্ট সিটিজেন, স্মার্ট ইকোনমি, স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট সোসাইটি। এই অনুষ্ঠানটির সফল করতে আমরা আন্তরিক সহযোগিতা অব্যাহত রাখবো।
জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট জিয়াউল হক ভূঁইয়া বলেন, অনুষ্ঠানে এ বছরই প্রথম জেসিআই ক্রিয়েটিভ ইয়াং এন্টারপ্রেনিয়র বা সিওয়াইই অ্যাওয়ার্ড প্রবর্তন করা হচ্ছে। এই সেশনটিতে এক হাজার উদ্যোক্তা তাদের বিজনেস আইডিয়া শেয়ার করতে পারবেন। বিজয়ীদের জন্য থাকছে সাড়ে তিন লাখ টাকা নগদ অর্থ পুরস্কার, নিজের ব্যবসাকে জেসিআই’র বিশ্ব প্ল্যাটফর্মে দেখানোর সুযোগ এবং ভে ার ক্যাপটালিস্টদের কাছ থেকে আরও ফান্ড রাইজের সুযোগ।
জেসিআই স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো এর প্রধান লক্ষ্য বিশেষজ্ঞ আলোচনার মাধ্যমে সাধারণ মানুষের মাঝে তুলে ধরা। ২ দিনব্যাপী অনুষ্ঠানে ৬টি বিশেষ অধিবেশনে দেশ এবং দেশের বাইরের বিশেষজ্ঞ ও বক্তারা উপস্থিত থাকবেন। এছাড়া স্মার্ট এক্সপোতে থাকছে দর্শনার্থীদের জন্য চমকপ্রদ প্রযুক্তির প্রদর্শন। ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ কেমন হবে তার উপর ভিত্তি করে আয়োজন করা হবে ফিউচারিসটিক এক্সপো। িি.িলপরংঁসসরঃ.পড়স সাইটে নিবন্ধনসহ সব তথ্য পাওয়া যাবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com