শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

ছবি এডিটের সেরা ৩ এআই টুল

আইটি ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২৯ মে, ২০২৩

ছবি তুলতে কমবেশি সবাই পছন্দ করেন। সবার হাতেই এখন স্মার্টফোন রয়েছে। যখন খুশি তখন যে কোনো জায়গায় নিজের ছবি তোলেন কিংবা সেই স্থানের ছবি তুলে রাখেন। বিশেষ মুহূর্তগুলো ফ্রেমবন্দি করে রাখেন।
আবার অনেকে নিজের মতো বিভিন্ন কিছুর ছবি তৈরি করতে চান। তবে সঠিক টুলের অভাবে ছবি এডিট ঠিকমতো হয় না। এজন্য বেছে নিতে এআই টুল। বর্তমানে এআই সব কাজেই দারুণ সফলতা দেখাচ্ছে। সিভি লেখা থেকে শুরু করে চিকিৎসা সংক্রান্ত সবকিছুই জানাবে এআই। ছবি এডিটিংয়ের জন্য এআই টুল ব্যবহার করতে পারেন। জেনে নিন বিনামূল্যে ব্যবহার করা যায় এমন ৩ এআই টুল সম্পর্কে-
মিডজার্নি এআই: এটি একটি ওয়েব ভার্সন। এখানে হাই কোয়ালিটি এআই ছবি তৈরি করা যায়। এই টুলের সবচেয়ে আকর্ষণীয় বৈশিষ্ট্য হলো এটি নির্ভুল ছবি তৈরি করে দিতে পারে। মেশিন লার্নিং ব্যবহার অ্যালগরিদম ব্যবহার করে মিডজার্নি এআই টুল। বিনামূল্যে এই টুল ব্যবহার করতে হলে নির্দিষ্ট সময়ের মধ্যেই ছবি তৈরি করতে হবে। নির্দিষ্ট সময় অতিক্রম করলে আপনাকে সাবস্ক্রিপশন দিতে হবে। যা রয়েছে প্রতি মাসে ১০-৬০ ডলার পর্যন্ত হয়ে থাকে।
ডেল-ই-২: এই এআই ইমেজ জেনারেটরও বেশ জনপ্রিয়। এই টুলেও টেক্সট প্রম্পট দিয়ে আপনাকে ছবি তৈরি করতে হবে। টেক্সট প্রম্পটের উপর ভিত্তি করে ছবি তৈরি করতে পারে টুলটি। এখানে দু ধরণের সুবিধা পাওয়া যায় যা হল আউটপেন্টিং এবং ইনপেন্টিং। আউটপেন্টিংয়ের কাজ হল ছবির যে বাউন্ডারি রয়েছে তা সম্প্রসারণ করতে দেয় অর্থাৎ ছবির যেসব জায়গা ফাঁকা রয়েছে বলে মনে হচ্ছে আপনার সেগুলো ভরাট করতে পারবেন। এতে দুর্দান্ত প্যানারমিক ল্যান্ডস্কেপ তৈরি করা যায়। অন্যদিকে ইনপেন্টিংয়ের মাধ্যমে ছবি থেকে অপ্রয়োজনীয় দাগ বা এলিমেন্ট মুছে ফেলতে পারবেন যার ফটো এডিটিংয়ে দক্ষতা বাড়াতে চান তারা এই টুল ব্যবহার করতে পারেন।
ক্যানভা: এই এআই টুলটি ব্যবহার করা খুবই সহজ। যারা প্রাথমিকভাবে ছবি তৈরি শুরু করেছেন তারা এই টুলটি ব্যবহার করতে পারেন। অনেক প্রফেশনাল ফটো এডিটররা এই টুল ব্যবহার করেন। আপনিও আপনার ফটো এডিটিংয়ের যাত্রা এখান থেকে শুরু করতে পারেন। পাশাপাশি যারা সোশ্যাল মিডিয়া এবং ওয়েবসাইটে গ্রাফিক্স তৈরি করার মাধ্যম খুঁজছেন তাদের জন্য ক্যানভা খুবই ভালো। ওয়েব এবং মোবাইল অ্যাপ দুই ক্ষেত্রেই ব্যবহার করা যাবে। এআই ইমেজের পাশাপাশি ইমেজ কাস্টমাইজেশনের সুবিধাও রয়েছে এখানে। যারা সহজভাবে প্রফেশনাল ছবি তৈরি করতে চান তাদের এই প্ল্যাটফর্ম ভালো বিকল্প। সূত্র: মেক অব ইউজ




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com