রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৪৩ অপরাহ্ন

নির্দেশনা না মানলে বাতিল হবে প্রার্থিতা: ইসি

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৪ জুন, ২০২৩

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেছেন, কক্সবাজার পৌরসভা নির্বাচনে অধিকাংশ প্রার্থী আচরণবিধি লঙ্ঘন করছেন। সমানে সবাইকে সতর্কও করা হচ্ছে। নির্দেশনা না মানলে বাতিল করা হবে প্রার্থিতা। নির্বাচনে পর্যাপ্ত ম্যাজিস্ট্রেট, পুলিশ, র্যাব ও বিজিবি মোতায়েন করা হবে। গতকাল শনিবার (৩ জুন) সকালে কক্সবাজারে পাবলিক লাইব্রেরির শহীদ সুভাষ হলে প্রার্থীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য কক্সবাজার পৌরসভা নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য প্রত্যেকটি কেন্দ্রে বসানো হবে সিসি ক্যামেরা। কেউ পেশীশক্তি ও কালো টাকার ব্যবহার করলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম ও জেলা নির্বাচন অফিসার এস.এম শাহাদাত হোসেন।
সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা শিমুল শর্মার স ালনায় সভায় নৌকার মেয়র প্রার্থী মাহবুবুর রহমান চৌধুরী, নারিকেল গাছ প্রতীকের প্রার্থী মাসেদুল হক রাশেদ, জগদীশ বড়ুয়া পার্থ, জাহেদুর রহমান, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরা তাদের নানান অভিযোগ তুলে ধরেন।

আগামী ১২ জুন ইভিএম পদ্ধতিতে কক্সবাজার পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভায় ৪৩টি ভোটকেন্দ্রে অস্থায়ী ১৪ বুথসহ ২৫৮টি বুথ বসানো হচ্ছে। ২০২৩ সালের ১৭ এপ্রিল পর্যন্ত হালনাগাদ করা ভোটার তালিকা অনুসারে কক্সবাজার পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৯৫ হাজার ৩৮৬ জন । তারমধ্যে ৫০ হাজার ১৮৪ জন পুরুষ ভোটার এবং ৪৫ হাজার ২০২ জন নারী ভোটার।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com