বুধবার, ০১ মে ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

ঈদে তানিয়া ও ইরফানের ‘চেকমেট’

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১১ জুন, ২০২৩

ঈদুল আজহাকে ঘিরে ব্যস্ত সময় পার করছে নাটকের নির্মাতারা। কিছুদিন আগেই ঈদের জন্য একটি নাটকের শুটিং শেষ করলেন নির্মাতা জামাল মল্লিক। নাটকের নাম ‘চেকমেট’। অনুপম দাসের রচনায় নাটকটিতে জুটি বেঁধেছেন তানিয়া বৃষ্টি ও ইরফান সাজ্জাদ। নাটকটিতে রানী ও রকি চরিত্রে অভিনয় করেছেন এই জুটি। ‘চেকমেট’নাটকের গল্পে দেখা যাবে, গভীর রাতে খানিকদূরে টহল দিচ্ছে পুলিশ। এর মধ্যেই একটি বাইকে ছিনতাইয়ের ঘটনা ঘটে গেল। বাইকের পেছনে বসে থাকা যুবতী রানী কাঁদছে। পুলিশ ছুটছে ছিনতাইকারী ধরতে। তবে এর মধ্যেই রানী পুলিশের চোখ ফাঁকি দিয়ে একটি অপরাধ করে বসেন। অর্থাৎ ছিনতাইয়ের ঘটনা ছিল সাজানো।
রানী আসলে অবৈধ ব্যবসার ঝানু খেলোয়াড়। তার এই চালানগুলো পৌঁছাতে সে বিভিন্ন পরিকল্পনা সাজায়। এর মধ্যেই রানীর পরিচয় হয় রকির সঙ্গে। রকি পেশায় পকেটমার। রকিকে সঙ্গী করে রানী বস্তির ভিতর ছোট ছোট জুয়ার আসর, চোরাচালান সবকিছুই চালিয়ে যায়। একসময় তারা পরস্পরের আরো কাছাকাছি চলে আসে। কিন্তু সেই সময় সমস্ত কারবারসহ রানী ধরা পড়ে পুলিশের কাছে। আর সেই পুলিশ হচ্ছে রকি। যে ছদ্মবেশে রাত্রির সঙ্গে পরিচয় তৈরি করে। এভাবেই এগোবে নাটকের গল্প।
নাটকটি প্রসঙ্গে নির্মাতার ভাষ্য, ‘গল্পটি অনেক সুন্দর। আমাদের চোখের আড়ালে আনাচকানাচে যে ঘটনাগুলো ঘটতে থাকে, সে সবেরই একটি চিত্র এই নাটকে দেখতে পাবেন দর্শক। নাটকের চরিত্রগুলো দেখে দর্শকের খুব বাস্তব মনে হবে। দর্শক পছন্দ করবে। তাদের মূল্যবান সময়টুকু নষ্ট হবে না বলে আশা রাখছি।’
নাটকটি নিয়ে তানিয়া বৃষ্টি বলেন, ‘আমার চরিত্রটি সুন্দর। তানিয়া বৃষ্টিকে একটু ভিন্ন গল্পে দর্শক দেখতে পারবে। যে কিনা বস্তির অন্য মেয়েদের মতো না। অবৈধ ব্যবসা করে তার রাজ্যে বেশ জনপ্রিয়তা পায়। কিন্তু শেষে সে ধরা খায় তার কাছের মানুষের কাছেই।’ ইরফান সাজ্জাদ বলেন, ‘এখানে আমি একজন পুলিশ কর্মকর্তা। মাদকের বিরুদ্ধে একটি স্পেশাল অপারেশনে যাই। ছদ্মবেশে এই মাদক কারবারিদের সঙ্গে মিশে যাই। মাদক কারবারি দলটাকে ধরে ফেলি। এভাবেই গল্পটা এগোয়।’ ‘চেকমেট’নাটকটি আসন্ন ঈদে বাংলাভিশন টেলিভিশনে দেখা যাবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com