বুধবার, ১৫ মে ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন

কাদের সাহেব সব সুযোগ সুবিধা নিয়ে কেন সমালোচনা করছেন!

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৩ জুন, ২০২৩

জিএম কাদেরের বক্তব্যে সরকারি দলের সদস্যদের ক্ষোভ
সংসদে দাঁড়িয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের কঠোর সমালোচনা করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্যরা। সরকারকে সমালোচনা করে জিএম কাদেরের সাম্প্রতিক বক্তব্যের কথা তুলে ধরে তারা প্রশ্ন রাখেন, বিএনপি সরকারের সমালোচনা করতে পারে, কিন্তু সরকারি সব সুযোগ সুবিধা নিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান কেন সরকারের সমালোচনা করছেন? গত রোববার (১১ জুন) জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকার দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান ফিজার বলেন, ‘আমি অবাক হয়ে গেলাম। বিরোধী দলীয় উপনেতা বললেন দেশ নাকি নিরবেই শ্রীলঙ্কা হয়ে গেছে। আমীর খসরু (বিএনপি নেতা) সে কথা বললে সহ্য হয়। এ কথা ফখরুল (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) বললে সহ্য হয়। জিএম কাদের সাহেব বললেন দেশ নাকি নিরবেই শ্রীলঙ্কা হয়ে গেছে। টের পাচ্ছে না কেউ। নিরবেই হয়ে গেছে। স্বশব্দে হওয়ার কথা। কিন্তু নিরবেই হয়ে গেছি। অর্থাৎ আমাদের অগ্রগতি নজরে পড়ে না। গণতন্ত্র নিয়ে ছবক দিচ্ছে ‘
দেশের সর্বত্র উন্নয়নের ছোঁয়া লেগেছে দাবি করে সাবেক মন্ত্রী ফিজার বলেন, যারা দেখতে পায় না, দয়া করে তাদের চোখ অপারেশন করা দরকার। এক মানুষের অপারেশনের ব্যবস্থা তো সরকার করতে পারবে না। আল্লাহর কাছে প্রার্থনা করি এদের চক্ষু, অন্তর খুলে দেন। এরা যেন দেখে ভালো করে। আর যেন জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করে। আমেরিকার সম্পতি ভিসানীতির সমালোচনা করে মোস্তাফিজুর রহমান বলেন, আমরা যারা বন্দুক হাতে সরসরি মুক্তিযুদ্ধে নেমেছিলাম, দেশটাকে স্বাধীন করেছি, ৩ লাখ মা বোনের ইজ্জত ও ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে দেশের স্বাধীনতা এনেছি। তখন কিন্তু আমেরিকা তার বিরোধীতা করেছে, তা না হলে অনেক আগেই দেশ স্বীন হতো, এত রক্ত ক্ষয় হতো না। তারা সপ্তম নৌবহন পাঠিয়েছিল। তাদের দেশের জনগণ স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দিলেও আমেরিকা সরকার কিন্তু স্বীকৃতি দেয়নি।
আওয়ামী লীগের সংসদ সদস্য শফিকুর রহমান বলেন, আমরা এখানে যারা আছি সবাইকে বুকে হাত দিয়ে বলতে হবে আসলেই আমরা কী মূলধারার সঠিক রাজনীতি চাই কিনা। নাকি এখানে এসে সুবিধা নিয়ে অন্যদিকে কথা বলি। তিনি বলেন, আমরা জানতাম বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন বাংলাদেশ ধ্বংস হয়ে গেছে, বাংলাদেশ ফ্যাসিস্ট হয়ে গেছে। এরকম অনেক কিছু বলেন।
তিনি বলেন সেটা আমরা বুঝি। কিন্তু জিএম কাদের সাহেব যে বলেলেন, সেটি আমরা বুঝি না। কারণ হচ্ছে তার দল শেখ হাসিনার কাছ থেকে সব সুযোগ সুবিধা নিয়ে, এ ধরনের অসত্য ভাষণ দেবেন। সেটা তো আমরা বুঝি না। কারণ আল্লাহ পাক কুরআনে বলেছেন, যত মোনাফেক আছে সবগুলো মিথ্যাবাদী। আমি ওনাকে মিথ্যাবাদী বলতে চাই না। তিনি হয়তো ভুল করেছেন, কারো কাছ থেকে ভুল শিক্ষা পেয়েছেন, কারো কাছ থেকে শুনেছেন।
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই আলোচনায় আরো অংশ নেন আওয়ামী লীগের আ কা ম সরোয়ার জাহান, আব্দুস সোবহান গোলাপ, এবি তাজুল ইসলাম, বেনজির আহমেদ, নার্গিস সুলতানা, সুলতানা নাদিরা, ডা. সামির উদ্দিন আহমেদ শিমুল ও তামান্না নুসরাত এবং ওয়ার্কার্স পার্টির লুৎফুন্নেসা খান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com