শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১১ অপরাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

সেরা গানের জন্য টিভিএফবি অ্যাওয়ার্ড পেলেন মিজান মালিক

বিনোদন ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৪ জুন, ২০২৩

করোনাকালে মানুষ ছিল জীবন-মৃত্যুর মাঝে। সে এক উৎকণ্ঠার জীবন। কেউ যেন কারও না। সেই সময়ে বিপন্ন মানুষের জন্য সাংবাদিক, সৃজনশীল লেখক ও গীতিকার মিজান মালিক লিখেছেন অসংখ্য গান। দেশে করোনা শনাক্ত হওয়ার শুরুর দিকে প্রথম গান লিখেছেন তিনি।
‘প্রার্থনা’ শিরোনামে ওই গানটি গেয়েছেন শিল্পী খালেদ মুন্না ও প্রীতম। সংগীত পরিচালক ছিলেন জাহিদ বাশার পংকজ। গানটি মানুষের মনে ভীষণভাবে দাগ কাটে। এরপর আরও অনেকগুলো গান লেখেন তিনি। আরাধনা, মতবাদ, শুভ্র পৃথিবী, বাংলাদেশ, বদলে যাই, সখের মানুষ, আস্থা- এসব গান মানুষকে উজ্জীবিত করে। কষ্টের সময়ে মানুষের মনোবলকে আরও চাঙা রাখতে গানগুলো ছিল টনিকের মতো। গানগুলো স্বীকৃতিও পেয়েছে।
বুধবার (২১ জুন) টেলিভিশনে দর্শক ফোরাম (টিভিএফবি) করোনা-যোদ্ধা ও সেরা গীতিকার হিসেবে (চলো বদলে যাই) গানের জন্য পুরস্কৃত হলেন সাংবাদিক-গীতিকার মিজান মালিক। গানটি গেয়েছেন বিশিষ্ট শিল্পী সুমন রাহাত ও প্রিতম। এদিন দুপুরে হোটেল ইন্টার কনটিনেন্টালে এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ সম্মাননা অ্যাওয়ার্ড তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন টিভিএফবির সভাপতি বাদল আহমেদ, সাধারণ সম্পাদক আহমেদ সিরাজ ও সদস্যসচিব শফিকুল আলম মিলন।
মিজান মালিক দেশের শীর্ষস্থানীয় দৈনিক যুগান্তরের নগর সম্পাদক। মুক্তিযুদ্ধবিষয়ক সাংবাদিকতায় তিনি রাষ্ট্রপতির কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ, অনুসন্ধানী সাংবাদিকতায় দুদক মিডিয়া অ্যাওয়ার্ড, টিআইবি অ্যাওয়ার্ড, ডিআরইউ ও ক্র্যাব অ্যাওয়ার্ড অর্জন করেন। এছাড়া জনপ্রিয় গানের জন্য তিনি বাচসাস অ্যাওয়ার্ড পান। ‘গল্প ছাড়া মলাট’ ও ‘মন খারাপের পোস্টার’ শিরোনামে তার দুটো জনপ্রিয় কাব্যগ্রন্থ রয়েছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com