শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

সপ্তাহজুড়ে বৃষ্টির আভাস

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ৩ জুলাই, ২০২৩

ঈদের আগেই কয়েকদিনের বৃষ্টির পূর্বাভাস দিয়ে যাচ্ছিল আবহাওয়া অধিদফতর। সেই আভাস ফলে ছিলও। ঈদের সারাদিনই প্রায় বৃষ্টি ঝরেছিল। ফলে রাজধানীতে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এখন আরো এক সপ্তাহ বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। মাঝেমাঝে বিরতি দিয়ে রাজধানীর কোথাও না কোথাও অল্প সময়ের জন্য হলেও বৃষ্টি হতে পারে। এদিকে দেশের ১৮টি জেলায় ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। এসব অ লের নদীবন্দরগুলোর জন্য ১ নম্বর সতর্ক সঙ্কেত দেয়া হয়েছে। এছাড়া কুমিল্লা ও নোয়াখালী অ লসহ দেশের কোথাও কোথাও অতি ভারী বৃষ্টি হতে পারে বলেও জানানো হয়েছে।
গতকাল রোববার দুপুর ১টা পর্যন্ত দেশের নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, রংপুর, রাজশাহী, সিলেট, দিনাজপুর, বগুড়া, টাঙ্গাইল, পাবনা, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও ময়মনসিংহ অ লের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সঙ্কেত দেখাতে বলা হয়েছে।
এছাড়া গতকাল রোববার বিকেল ৩টা পর্যন্ত ভারী বর্ষণের সতর্কবার্তায় আবহাওয়াবিদ মো: মনোয়ার হোসেন জানান, সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে কুমিল্লা ও নোয়াখালী অ লসহ ঢাকা, রাজশাহী, রংপুর, খুলনা ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।
গতকাল রোববার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে অধিদফতরের আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে আরো বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুই দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com