বুধবার, ২২ মে ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
শিরোনাম ::
শোককে শক্তিতে পরিণত করে এগিয়ে যেতে হবে আজ বাজারে আসছে নওগাঁর আম ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচন অধিকাংশ কেন্দ্রই ছিল ফাঁকা! মানবাধিকার প্রতিষ্ঠায় নতুন একটি মুক্তিযুদ্ধের দরকার জামালপুরে সভায় বক্তারা কালীগঞ্জে এমপি আনারের সন্ধ্যান ও সুস্থতা কামনায় শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে দোয়ার আয়োজন গলাচিপা উপজেলায় অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট তারাকান্দা গ্রামীণ অবকাঠামো উন্নয়নে নিরন্তর কাজ করছেন জোবায়ের হোসেন বাগেরহাটে বিতর্ক, রচনা, চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ বগুড়ার শেরপুরে দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী ফরিদগঞ্জে ভোট বর্জনের আহব্বানে মতিনের নেতৃত্বে লিফলেট বিতরণ ও মিছিল

উইম্বলডনের নতুন রাজা আলকারাজ

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩

জোকোভিচ প্রথম সেট অনায়াসে জয়ের পর কে ভেবেছিল, এই ম্যাচে ঘুরে দাঁড়াবেন স্প্যানিশ তারকা আলকারাজ! শুরুর ধাক্কা সামলে দুর্দান্ত এক জয়ে প্রথমবারের মতো উইম্বলডন জিতলেন স্প্যানিশ তরুণ তুর্কি কার্লোস আলকারাজ।
২০১৩ সালের পর ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে হারেনি নোভাক জোকোভিচ। তবে সেই জোককে ফাইনালে হারিয়ে প্রথমবারের মতো উইম্বলডন ট্রফি উঁচিয়ে ধরলেন আলকারাজ। জোকোভিচকে ১-৬, ৭-৬ (৮/৬), ৬-১, ৩-৬, ৬-৪ গেমে হারিয়েছেন ২০ বছর বয়সী আলকারাজ।
এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। গত বছর ইউএস ওপেন দিয়ে জেতেন প্রথমটি। ওই সাফল্যে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ছেলেদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠার কীর্তিও গড়েন তিনি। এবারের উইম্বলডন জিতেও একটি রেকর্ডে নাম লেখালেন আলকারাজ। বর্তমান যুগে তৃতীয় কম বয়সী খেলোয়াড় হিসেবে উইম্বলডন জিতলেন আলকারাস।
শিরোপার লড়াইটা দারুণ ভাবেই শুরু করেন ২৩ গ্র্যান্ড স্লামজয়ী জোকোভিচ। প্রথম সেট জিততে সময় নেন মাত্র ৩৪ মিনিট। তবে এরপরই ঘুরে দাঁড়ান স্প্যানিশ টেনিস তারকা। হাড্ডাহাড্ডি লড়াইয়ে দ্বিতীয় সেট গড়ায় টাইব্রেকে। সেখানে ৮৫ মিনিট দারুণ খেলে সেট নিজের করে নেন আলকারাজ।
তৃতীয় সেটও আলকারাজ জেতার পর চতুর্থ সেট আবারো জিতে নেন জোকো। কিন্তু শেষ সেটে তাকে আরেকবার চমকে দিয়ে উল্লাসে মাতেন আলকারাজ। চ্যাম্পিয়নশিপ পয়েন্ট জিতেই মাটিতে শুয়ে পরেন তিনি। এদিকে আজকের উইম্বলডনটা জিতে ছেলে-মেয়ে মিলিয়েই সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লাম জয়ের মার্গারেট কোর্টের রেকর্ডে ভাগ বসানোর সুযোগ ছিল জোকোভিচের সামনে। পাশাপাশি ৩৬ বছর বয়সী সার্বিয়ানের সুযোগ ছিল সবচেয়ে বেশি উইম্বলডন পুরুষ একক জয়ে রজার ফেদেরারের রেকর্ডে ভাগ বসানোরও। তবে সেটা হতে দেননি আলকারাজ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com