সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
শিরোনাম ::
দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি নকলায় বিএনপির ৪ নেতানেত্রীকে বহিষ্কার পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য ১২ দিনে পানিতে ডুবে ১২ শিশুর মৃত্যু অর্থবছরের ছয় মাসে রাজস্ব আহরণ প্রায় ১৪ শতাংশ বেড়েছে: অর্থমন্ত্রী চাঁদপুর সেচ প্রকল্প বাঁধের মাটি ইটভাটায় ব্যবহারের অভিযোগ বরিশালে ৮ ঘন্টা বন্ধ থাকার পর অভ্যন্তরীন ও দুরপাল্লার বাস চলাচল শুরু : অতিরিক্ত পুলিশ মোতায়েন আপনাদের সহায়তায় সুস্থ জীবন চাই শ্রীমঙ্গলে সদ্যপ্রতিষ্ঠিত নূরে মদিনা মাদরাসার শিক্ষা কার্যক্রম পরিচালনা ও লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় সভা ফুলপুরে চেয়ারম্যান প্রার্থী হাবিবের মিছিল

মাইলস্টোন কলেজে দেয়াল পত্রিকা প্রদর্শন প্রতিযোগিতা

শাহ বুলবুল:
  • আপডেট সময় বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

ছাত্রছাত্রীদের স্বপ্ন, কল্পনা ও বাস্তবতার নিরিখে লেখা দেয়াল পত্রিকা প্রদর্শন প্রতিযোগিতা-২০২৩ শুরু হয়েছে রাজধানীর উত্তরায় অবস্থিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মাইলস্টোন কলেজে। ৩০ আগস্ট ২০২৩, সৃজনশীলতার স্বাপ্নিক ভুবন দেয়াল পত্রিকা প্রদর্শন প্রতিযোগিতার উদ্ধোধন করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম। এসময় উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের সিনিয়র পরিচালক (প্রশাসন) মো. মাসুদ আলম, উপাধ্যক্ষবৃন্দ, পরিচালকবৃন্দ, শিক্ষকÑশিক্ষিকা এবং ছাত্রছাত্রীগণ। উদ্ধোধনকালে শোকাবহ আবহে স্মরণ করা হয় সদ্য প্রয়াত নবম শ্রেণির মেধাবী ছাত্রী নুসরাত জামানকে যার স্মৃতি বেঁচে রবে তার প্রিয় বিদ্যাঙ্গন মাইলস্টোন কলেজ ও সহপাঠীদের মাঝে।
মাসব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় স্থান পায় নবম ও একাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের হাতে লেখা ২০০’র অধিক দেয়াল পত্রিকা। বাংলা ও ইংরেজি ভাষায় লেখা দেয়াল পত্রিকাগুলোর মাধ্যমে ছাত্রছাত্রীরা তুলে এনেছেন আমাদের ইতিহাস, বহুকালের সংস্কৃতি, সুখ, বিপন্নতা এবং দিনযাপনের নানান গল্প। ছাত্রছাত্রীদের সুকোমল অথচ অনুসন্ধানী ভাবনা থেকে হাতে লেখা দেয়াল পত্রিকার বিষয়াবলীর মধ্যে ছিল-আমরা নারী, আমরাই পারি। বাঙালির ঐতিহ্য ও সংস্কৃতি, উন্নয়নের পথে বাংলাদেশ, দ্রব্য মূল্যের উর্ধ্বগতি, চল যাই মঙ্গলে, নারী অধিকার, একজন স্বপ্নসারথীর গল্প, কিশোর অপরাধ ইত্যাদি। উদ্ধোধন শেষে প্রতিটি দেয়ালিকা ঘুরে দেখেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম এবং প্রদর্শিত দেয়ালিকার বিষয়াদি নিয়ে কথা বলেন ছাত্রছাত্রীদের সাথে। উল্লেখ্য, প্রতি বছরের মতো এবারও মাসব্যাপী প্রদর্শনী শেষে ঘোষণা করা হবে সেরা দেয়ালিকা-২০২৩।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com