বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
শিরোনাম ::
কালীগঞ্জে থামছে না কৃষি জমির মাটি কাটা কম খরচে লাভ বেশি হওয়ায় বাদাম চাষে আশার আলো দেখছেন কৃষকরা কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সারেংকাঠী ও গুয়ারেখা ইউনিয়নে ঢল নেমেছে স্বচ্ছ মনের প্রার্থী আলহাজ্ব আঃ হকের পক্ষে শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র খোকনের দায়িত্ব গ্রহণ অধ্যক্ষ মুফতি মাওলানা বশির আহমদ উপজেলার পর এবার সিলেট বিভাগেরও শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান কালীগঞ্জের আল-জাছির হলেন দেশ সেরা কালিয়ায় মক্কীনগর কবরস্থানের উদ্বোধন ও দোয়া মাহফিল ঈশ্বরগঞ্জে প্রতীক পেয়ে নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা আরমান হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন

শিল্পী রাকিবুল হাসানের ইন্তেকালে শোক প্রকাশ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১২ নভেম্বর, ২০২৩

শিল্পী রাকিবুল হাসান (২৮) ১২ নভেম্বর ২০২৩ দুপুর সোয়া ১ টায় ময়মনসিংহ শহরের একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে মা, ভাইÑবোন, স্ত্রী ও ১ বছরের কন্যা শিশু সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন কিডনীজনিত সমস্যায় অসুস্থ ছিলেন। তিনি ১৯৯৬ সালের ১ জানুয়ারি ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ের খোদাবক্সপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি মৃত মাওলানা আবুল কাশেমের প ম সন্তান। রাকিব আনন্দমোহন কলেজ থেকে রসায়নে মাস্টার্স সম্পন্ন করে শিক্ষকতা পেশায় নিয়োজিত ছিলেন। তিনি ময়মনসিংহের মিনার সাংস্কৃতিক সংসদের সহকারী পরিচালক ছিলেন। ছাত্রজীবনে তিনি সুস্থধারার সাহিত্য-সংস্কৃতির বিকাশে অগ্রণী ভূমিকা রেখেছেন। ময়মনসিংহ উত্তরণ শিল্পীগোষ্ঠীর পরিচালক ও জাতীয় সংগঠন সসাসের আবৃত্তি ও উপস্থাপনা সম্পাদকের দায়িত্বও পালন করেন। তাঁর মৃত্যুতে যৌথ এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন দেশীয় সাংস্কৃতিক সংসদের আহবায়ক ড. আ জ ম ওবায়েদুল্লাহ ও সমন্বয়ক মোস্তফা মনোয়ার।
শোকবার্তায় নেতৃবৃন্দ বলেনÑরাকিবুল হাসান ছিলেন একাধারে একজন কণ্ঠশিল্পী, উপস্থাপক, বাচিকশিল্পী ও সাংস্কৃতিক সংগঠক। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। ইসলামী ধারার সাহিত্য-সাংস্কৃতিক অঙ্গন একজন গুণী মানুষকে হারালো। আমরা তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

সম্ভাব্য সকল সাহিত্য সাংস্কৃতিক সংগঠনগুলোকে রাকিবুল হাসান স্মরণে দোয়া ও আলোচনা সভা আয়োজন করার আহবান জানাচ্ছি। মহান আল্লাহ তাঁর ইয়াতিম কন্যা শিশু এবং অসহায় পরিবারকে ধৈর্য় ধারণ ও তাঁর রহমতের ছায়ায় আশ্রয় দান করুন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com