রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৫২ অপরাহ্ন

বুধবার থেকে ৪৮ ঘণ্টার অবরোধ

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

একতরফা নির্বাচনের জন্য ঘোষিত তফসিলের প্রতিবাদে টানা ৪৮ ঘণ্টা হরতাল শেষে ‘৪৮ ঘণ্টার অবরোধ’ কর্মসূচি ডেকেছে বিএনপি। আগামী বুধবার ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত সারাদেশে সর্বাত্মক এই অবরোধ কর্মসূচি পালন করবে দলটি।
গতকাল সোমবার বিকালে ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ মঙ্গলবার বিরতি দিয়ে বুধ ও বৃহস্পতিবার অবরোধের ঘোষণা
আগামীকাল মঙ্গলবার বিরতি দিয়ে বুধ ও বৃহস্পতিবার থেকে অবরোধের ডাক দিয়েছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)। দলটি বিএনপির সঙ্গে আন্দোলনে রয়েছে।
গতকাল সোমবার এক বিবৃতিতে বুধ ও বৃহস্পতিবারের অবরোধের ঘোষণা দেন এলডিপির সভাপতি অলি আহমদ। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতাল আজ শেষ হচ্ছে। এ সময় নতুন কর্মসূচির ঘোষণা এল। তবে এবার তারা হরতালের পরিবর্তে অবরোধের কর্মসূচি দিল। হামলা ও সংঘর্ষের মধ্যে ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ প-ের প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এরপর দলের মহাসচিবসহ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ৩১ অক্টোবর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত কয়েক দফায় সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচি দেয় বিএনপি। আর গতকাল রোববার থেকে আজ সোমবার পর্যন্ত হরতাল দেয়। এখন আবার নতুন কর্মসূচি ঘোষিত হলো। এর আগে দেখা গেছে, বিএনপির আগে আন্দোলেনর মিত্র দলগুলোর কেউ কর্মসূচি ঘোষণা করে। পরে একই কর্মসূচি ঘোষণা করে বিএনপি। গতকাল সোমবার এক বিবৃতিতে অলি আহমদ শান্তিপূর্ণভাবে বুধ ও বৃহস্পতিবাররের এই অবরোধ কর্মসূচি পালন করার জন্য আহ্বান জানান।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com