রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৪ অপরাহ্ন
শিরোনাম ::
সুনামগঞ্জের ধোপাজান নদীতে বালিপাথর লুটতরাজ বন্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমাবেশ কেশবপুরে বিশ্ব শিশু দিবস পালন ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা লঙ্ঘন করে বাড়ি নির্মাণের অভিযোগ ভালুকায় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা ও বিট কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ ঈশ্বরগঞ্জে স্কুলছাত্র রাব্বি হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন কালীগঞ্জে এক রাতে ৯ গরু চুরি ভুক্তভোগী খামারীদের আহাজারী কলমাকান্দায় দশম গ্রেডের দাবীতে শিক্ষকদের মানববন্ধন নেত্রকোণা পৌরসভার সড়কে খানাখন্দ দুর্ভোগে পথচারীরা ত্রিশালে শহীদ ও আহতের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান লামায় চাঁদাবাজের বিরুদ্ধে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

ভাঙতে বসা সম্পর্ক ঠিক করবেন যে উপায়ে

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩

দাম্পত্য সম্পর্কে বিভিন্ন কারণে ভাটা পড়তে পারে। ভুল বোঝাবুঝি, মতের অমিল, অনিশ্চয়তা, সন্দেহ প্রবণতা ইত্যাদি কারণে একটি মজবুত সম্পর্কও চোখের পলকেই ভেঙে যায়। একটি রিলেশনশিপে নানা সময়ে সমস্যা দেখা দিতেই পারে, তাই বলে সম্পর্ক শেষ না করে বরং নিজেদের সমস্যাগুলোর সমাধান করে সমোঝতা করা উচিত দু’পক্ষেরই। বিশেষজ্ঞরা বলছেন, প্রত্যেকটি সম্পর্ক তৈরি হয় পারস্পরিক বিশ্বাস ও সমোঝতার মধ্যে দিয়ে। এই বিশ্বাসই ভালোবাসার ভিত মজবুত করে। তবে মজবুত ভিত বানাতে গেলে নিজেদের অনেক পরিশ্রম করতে হয়।
বর্তমানে সম্পর্ক বিচ্ছেদ সবার কাছেই যেন সহজ একটি বিষয়। তবে কারও কারও ক্ষেত্রে সম্পর্ক গড়ে তোলার থেকে তা ভুলে থাকা বেশি কষ্টের। বিশেষজ্ঞদের মতে, কোথাও একটু সম্ভাবনা থাকলেও চেষ্টা করুন। ভাঙতে বসা সম্পর্কও ঠিক করা সম্ভব। যদি দু’জনে চান তাহলে শত ভুল বোঝাবুঝি অতিক্রম করে আবারও শুরু করতে পারেন। জেনে নিন- ছোট্ট একটি শব্দ সরি। এটি বলে ফেললেই সবকিছুর সমাধান হয়ে যায়। ক্ষমা চাইলে কেউ কারও কাছে ছোট হয়ে যায় না। এতে নিজেদের মধ্যে বন্ডিং আরও বাড়ে। তাই ক্ষমা চাইতে শিখুন।
খোলাখুলি কথা বলুন: সম্পর্ক ভাঙার পরিস্থিতিতে চুপ করে না থেকে বরং খোলাখুলি শেষবারের মতো কথা বলুন। দেখবেন সব কিছু স্বাভাবিক হয়ে যাবে।
সমোঝতা করুন: কম্প্রোমাইজ বা সমেঝোতা করতে শিখুন। প্রিয়জনের কাছে প্রয়োজনে হার মানুন। তার কাছে জিততে গিয়ে নিজের ক্ষতিই করে বসবেন। তাই নিজের সঙ্গীর সঙ্গে কয়েকটি বিষয়ে সমঝোতায় আসতেই হবে।
সমস্যা খুঁজে বের করুন: আপনাদের দুজনের মধ্যে কোন বিষয়টি নিয়ে সমস্যা শুরু হয়েছে, তা নির্দিষ্টভাবে খুঁজে বের করুন। তাহলেই সমস্যার সমাধান করতে পারবেন। আর যদি এক বিষয়ের সঙ্গে অতীতের বিভিন্ন বিষয় যোগ করেন তাহলে ভুল করবেন।
ঘুরে আসুন একসঙ্গে: সম্পর্ক ভাঙার মতো পরিস্থিতিতে পৌঁছে গেলে একটু সময় বের করুন। তারপর না হয় শেষবারের মতো ঘুরতে বের হন। দেখবেন সমস্যা অনেকটাই মিটে যাবে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com