রবিবার, ১৯ মে ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম ::

নতুন অধিনায়কের খোঁজে ভারত

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩

বিশ্বকাপ ফাইনাল হারের ক্ষত এখনো শুকায়নি ভারতের, এখনো দল বয়ে বেড়াচ্ছে শিরোপা হাতছাড়া হবার ব্যথা। এর মাঝেই ভারতীয় গণমাধ্যমে খবর রটেছে, আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় বলে দিয়েছেন রোহিত শর্মা।
ভারতীয় গণমাধ্যমগুলো দাবি করছে, ভারতীয় অধিনায়ক খেলে ফেলেছেন নিজের শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। শুধু রোহিত নয়, বিরাট কোহলিকে নিয়েও রটেছে একই খবর। তবে রোহিত অপেক্ষা বাড়াতে চাচ্ছেন না, বলে দিতে চাচ্ছেন ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটকে বিদায়। টানা ১০ ম্যাচ জিতে অপরাজেয় থেকেও বিশ্বকাপের ফাইনালে অশ্রুসিক্ত সমাপ্তি ঘটেছে রোহিতদের। এরপরই আজ ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে নামছে ভারত। বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া সিরিজটিতে নেই রোহিত শর্মা। অবশ্য রোহিতের টি-টোয়েন্টি না খেলা নতুন কিছু নয়। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হারা ম্যাচের পর এ সংস্করণে খেলেননি রোহিত। এ সময়ে ভারতকে বেশির ভাগ সময় নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া। তার চোটে আজ থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব।
জানা গেছে, ওয়ানডে বিশ্বকাপের আগেই নাকি নিজের টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে আলোচনা সেরে ফেলেছেন রোহিত। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) একটি সূত্র বলেছে, ‘ওয়ানডে বিশ্বকাপের আগেই রোহিত জানিয়ে দেন টি-টোয়েন্টিতে তাকে দলে না রাখার জন্য। নির্বাচকরা গত এক বছর ধরে টি-টোয়েন্টিতে তরুণদের বেশ সুযোগ দিতে দেখা গেছে। পরের বছর জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপেও তরুণদের খেলানোর স্ট্র্যাটেজি থেকে তারা সরবেন না।’ ক্যারিয়ারে ১৪৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা রোহিত এ সংস্করণে বিরাট কোহলির পর দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক (৩৮৫৩)। ক্যারিয়ারে ১৩৯ দশমিক ২৪ স্ট্রাইক রেটে ব্যাটিং করা রোহিত করেছেন চারটি শতক। আর এই নিয়েই শেষ হচ্ছে তার ক্যারিয়ার।
শুধু রোহিতের খেলা নয়, ভাবতে হচ্ছে নেতৃত্ব নিয়েও। স্থায়ী একজন টি-টোয়েন্টি অধিনায়কের খোঁজেও আছে টিম ইন্ডিয়া। শুধু তাই নয়, ওয়ানডের নেতৃত্বও ছাড়তে পারেন রোহিত। কেননা পরবর্তী সময়ে বিশ্বকাপের অংশ হতে হলে রোহিতের বয়স পেরিয়ে যাবে ৪০। এমতাবস্থায় নতুন লক্ষ্যে নতুন করে শুরু করতে নতুন অধিনায়ক চায় বিসিসিআই। রোহিতও আন্তর্জাতিক ক্রিকেটে আপাতত শুধু লাল বলের দিকেই পুরো মনোযোগ দিতে চান।
টাইমস অফ ইন্ডিয়া বলছে, ‘এখন পর্যন্ত মনে হচ্ছে ২০২৫ সাল পর্যন্ত চলা বিশ্ব টেস্ট-চ্যাম্পিয়নশিপের পরবর্তী চক্রের জন্য রোহিত টেস্ট ফরম্যাটে পুরোপুরি ফোকাস করছেন।’




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com