সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
শিরোনাম ::
কোরবানী ঈদে পশু আমদানির কোনো পরিকল্পনা নেই এপ্রিলের ২৬ দিনে ১৬৮ কোটি ডলার রেমিট্যান্স সত্যি না কি গুজব: ফের বিয়ে করছেন শাকিব খান যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনিদের পক্ষে নজিরবিহীন বিক্ষোভ নেতাকর্মীদের গ্রেপ্তার সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে: ফখরুল গরমে খামারে মরছে মুরগি, কমছে ডিম রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পার্টি কার চাপে নির্বাচনে এসেছে: ওবায়দুল কাদের বিএনপি গরিবের পাশে দাঁড়ায় আর আ’লীগ সরকারি ত্রাণ চুরি করে : ইশরাক কোনো জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে- শিক্ষামন্ত্রী

নগরকান্দায় ব্রিজের সংযোগ সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

বেলায়েত হোসেন লিটন বিশেষ প্রতিনিধি
  • আপডেট সময় মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩

ফরিদপুরের নগরকান্দা উপজেলার নগরকান্দা-জয়বাংলা সড়কের নগরকান্দা পৌর এলাকার মধ্যজগদিয়া এলাকায় একটি নতুন আরসিসি ব্রিজের সংযোগ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে ব্রিজ ও সংযোগ সড়ক নির্মাণ করছেন ঠিকাদার আবুল বাশার। ব্রিজের সংযোগ সড়ক নির্মাণে বালুর পরিবর্তে কাদামাটি দিয়ে সড়ক নির্মাণ করা হয়েছে। সড়ক নির্মাণে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ইটের খোয়া। ব্রিজের সংযোগ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি চলমান থাকলেও দেখার যেনো কেউ নেই। এ অনিয়ম স্থানীয়রা উপজেলা প্রকৌশলীকে জানালে, তারাও কোনো পদক্ষেপ না নেওয়ায়, ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী। স্থানীয়রা জানান, নগরকান্দা-জয়বাংলা সড়ক দিয়ে প্রতিদিন বাস, ট্রাক, মাইক্রোবাস, পিকআপ, নসিমন, ইজিবাইকসহ শতশত যানবাহন চলাচল করে। এই সড়কে নিম্নমানের ব্রিজ ও পাকা সড়ক নির্মাণ করা হলে, যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। তাই মানুষের জান মালের নিরাপত্তার কথা চিন্তা করে, নির্মাণ কাজের অনিয়ম ও দুর্নীতি বন্ধ করা উচিৎ।  এছাড়া, যারা এই ধরনের অপকর্মের সঙ্গে জড়িত, তাদের শাস্তি হওয়া প্রয়োজন। এই সড়ক দিয়ে নিয়মিত চলাচলকারী স্থানীয় এক বাসিন্দা মৌখিক অভিযোগ করে বলেন, আমি নিয়মিত এই সড়কপথে চলাচল করার সময় দেখেছি, ঠিকাদার ব্রিজের নিচ থেকে ভেকু মেশিন দিয়ে মাটি কেটে ব্রিজের সংযোগ সড়ক নির্মাণ করছেন। এ বিষয়ে সংশ্লীষ্ট কর্তৃপক্ষকে জানিয়েও, কোনো সমাধান হয়নি। যা খুবই দুঃজনক। ব্রিজের নিচ থেকে মাটি কাটার কারনে ব্রিজটি ঝুঁকিপূর্ণ হতে পারে অল্প সময়ের মধ্যেই। নগরকান্দা উপজেলা প্রকৌশলী মোশারফ হোসেন বলেন, ঠিকাদার কাদামাটি দিয়ে ব্রিজের সংযোগ সড়ক নির্মাণ করেছে। এছাড়া নির্মাণকাজের জন্য সেখানে নিম্নমানের ইটের খোয়া আনা হয়েছে।
আমি বিষয়টি জানার পর, ঠিকাদারের সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি। ঠিকাদার জানিয়েছে, তিনি নিম্নমানের ইটের খোয়া এবং মাটি সরিয়ে নিয়ে যাবে। এ ব্যাপারে ঠিকাদার আবুল বাশার বলেন, ব্রিজের সংযোগ সড়কের মাটি সরিয়ে বালু দেওয়া হবে এবং নিম্নমানের ইটের খোয়া সরিয়ে নেওয়া হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com