সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

অবরোধের সমর্থনে ছাত্রদল-যুবদলের মিছিল

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

আওয়ামী সরকারের পদত্যাগ, তফসিল বাতিল, দলীয় নেতাকর্মীদের মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে অবরোধ কর্মসূচি পালনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল-যুবদল। গতকাল রবিবার (৩ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপির ডাকা নবম দফা অবরোধ কর্মসূচি সমর্থনে তারা এসব বিক্ষোভ মিছিল করে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে মিছিল করে ঢাবি ছাত্রদল। সকাল ৭টার দিকে শাহবাগ মোড় থেকে শুরু হয়ে পরীবাগে রাস্তা অবরোধের মাধ্যমে এই মিছিল শেষ হয়। রাজধানীর রামপুরা থেকে বাড্ডা অভিমুখী বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদলের আরেক অংশ। সকাল ৭টার দিকে রাজধানীর রামপুরা ব্রিজ থেকে শুরু হওয়া মিছিলটি মেরুল বাড্ডা গিয়ে রাস্তা অবরুদ্ধ করে। এতে নেতৃত্ব দেন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন শ্যামল।
বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মো. রিসালাত ইসলাম সজীব ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নূর হোসেনের নেতৃত্বে রাজধানীর ধানমন্ডি ইবনে সিনার সামনে থেকে শুরু করে আবাহনী মাঠ পর্যন্ত বিক্ষোভ মিছিলে করেন সংগঠনটির নেতাকর্মীরা। গত রোববার সকালে মগবাজার এলাকায় মিছিল ও সড়ক অবরোধ করে ছাত্রদলের আরেক অংশ। এসময় মিছিলে উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি আকতারুজ্জামান আক্তার, নাছির উদ্দিন নাছির, যুগ্ম সম্পাদক এম এম মুসা, রিয়াদ রহমান, মনজুরুল আলম রিয়াদ, জকির উদ্দিন আবির, রেহানা আক্তার শিরিনসহ অনান্যরা।
অবরোধ সমর্থনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদল একটি মিছিল বের করে। সকাল ১০টায় ফকিরাপুল মোড় থেকে শুরু হয়ে দৈনিক বাংলা মোড় ঘুরে ফকিরাপুল পানির ট্যাংকির বিপরীত পাশে দৈনিক দেশ জনতা পত্রিকা অফিসের সামনে এসে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক খন্দকার এনামুল হক এনাম।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com