শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

নির্বাচনের নামে পুতুল নাচের আয়োজন চলছে: মু. আতাউর রহমান

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার বলেছেন, আওয়ামী বাকশালীরা দেশের গণতন্ত্র, গণতান্ত্রিক মূল্যবোধ ও নির্বাচন ব্যবস্থাকে পুরোদস্তুর প্রহসনে পরিণত করেছে। তারা নির্বাচনের নামে পুতুল নাচের আয়োজন করে রাষ্ট্র ক্ষমতা কুক্ষিগত করতে রায়। কিন্তু সচেতন জনতা তাদের সে ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করবে। তিনি নির্বাচনের নামে চর দখলের মহড়া প্রতিহত করতে সকলকে ময়দানে অকুতোভয় সৈনিকের ভূমিকা পালনের আহবান জানান।
তিনি গতকাল বুধবার রাজধানীতে জামায়াতের নিবন্ধন মামলায় ন্যায়ভ্রষ্ট রায়, একতরফা নির্বাচনী তফসিল ঘোষণার প্রতিবাদ, আমিরে জামায়াত ডা.শফিকুর রহমানসহ বিরোধী দলের নেতা-কর্মী এবং আলেম-উলামার মুক্তি, অবৈধ সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার দাবিতে ১১তম দফার অবরোধের শেষ দিনে ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল-তেজগাঁও অ ল আয়োজিত রাজধানীর হাতিরঝিলে সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শনকালে এসব কথা বলেন। বিক্ষোভ প্রদর্শনকালে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য মো. আলাউদ্দিন, জামায়াত নেতা নুর উদ্দিন, নোমান উদ্দিন ও ছাত্রনেতা আব্দুর রহমান প্রমুখ।
আতাউর রহমান সরকার বলেন, সরকার রাজনৈতিক প্রতিপক্ষকে রাজনৈতিক ও আদর্শিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ জনগণের সাথে উম্মাদের মত আচরণ করছে। তারা বিরোধী আন্দোলনকে নির্মম ও নিষ্ঠুরভাবে দমনের জন্য রাষ্ট্রীয় শক্তির অপব্যবহার ও দলীয় পশুশক্তিকে মাঠে নামিয়েছে। হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য, গুম, অপহরণ ও গুপ্তহত্যা চলছে সমান তালে। একই সাথে চলছে হামলা, মামলা ও গণগ্রেফতার। এমনকি বিরোধী দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে নি¤œ আদালতের অনায্য দ-াদেশের মধ্যমে দ-িত করে গোটা দেশেই এক ভীতিকর পরিবেশ সৃষ্টি করা হয়েছে। কিন্তু এসব করে মাফিয়া সরকারের শেষ রক্ষা হবে না বরং জনতার রুদ্ররোষেই তাদেরকে লজ্জাজনকভাবে ক্ষমতা থেকে বিদায় নিতে হবে।
মিরপুরে জামায়াতের মিছিল: মিরপুর অ লের উদ্যোগে আজ সকালে মিরপুর-১ রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াতের নেতা-কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য জসিম উদ্দিনের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা ইমরান হোসেন, মাহমুদ হাসান, মিন্নাত উল্লাহ, ফাহিম আবদুল্লাহ ও মীর্জা আজহার প্রমূখ।
শেওড়াপাড়ায় মিছিল: কাফরুল অ লের উদ্যোগে আজ এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য টুটুলের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি শেওড়াপাড়ায় শুরু হয়ে ৬০ফুট রাস্তায় এসে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন মহানগরী উত্তরে মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খান, আনিসুর রাহমান, শ্রমিক নেতা মিজানুর রহমান, ছাত্র নেতা নাজমুল, জামায়াত নেতা আতিকুর রহমান, মাহবুব, ওয়াহিদুর রাহমান ও ফিরোজ প্রমুখ।
রামপুরায় মিছিল, পিকেটিং: গতকাল বুধবার রামপুরা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও অবরোধ কর্মসুচি পালন করা হয়েছে। ঢাকা মহানগরী মজলিসে শূরা সদস্য আবু আকাশের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রামপুরা থানার নায়েবে আমির আবু তানজিল, জামায়াত নেতা আব্দুল্লাহ ও ছাত্রনেতা আশিকুর রহমান প্রমুখ।-প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com