সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
শিরোনাম ::
কোরবানী ঈদে পশু আমদানির কোনো পরিকল্পনা নেই এপ্রিলের ২৬ দিনে ১৬৮ কোটি ডলার রেমিট্যান্স সত্যি না কি গুজব: ফের বিয়ে করছেন শাকিব খান যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনিদের পক্ষে নজিরবিহীন বিক্ষোভ নেতাকর্মীদের গ্রেপ্তার সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে: ফখরুল গরমে খামারে মরছে মুরগি, কমছে ডিম রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পার্টি কার চাপে নির্বাচনে এসেছে: ওবায়দুল কাদের বিএনপি গরিবের পাশে দাঁড়ায় আর আ’লীগ সরকারি ত্রাণ চুরি করে : ইশরাক কোনো জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে- শিক্ষামন্ত্রী

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

বাসস :
  • আপডেট সময় সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪

আসন্ন রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রশাসনকে সতর্ক ভূমিকা পালনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি দুর্নীতি নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখারও নির্দেশ দেন তিনি। নির্বাচনে জিতে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর সোমবার (৫ ফেব্রুয়ারি) প্রথমবারের মতো সচিবদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে এই সচিব সভা অনুষ্ঠিত হয়। এসময় সচিব ও জ্যেষ্ঠ সচিব পর্যায়ের ৮৭ জন কর্মকর্তা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান।
প্রধানমন্ত্রী এসময় সচিবদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন এবং ২০২২ সালে অনুষ্ঠিত সচিব সভার সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়। মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান জানান, সভায় প্রধানমন্ত্রী সার্বিক বিষয়ে নির্দেশনা দেন। এর আগে প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সর্বশেষ সচিব সভা হয়েছিল ২০২২ সালের ২৭ নভেম্বর।
ওই বৈঠকে দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ, বৈশ্বিক প্রক্ষাপটে জাতীয় অর্থনীতিকে সুসংহত রাখা, জ্বালানি নিরাপত্তা, প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে স্বচ্ছতা, কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সারের জোগান নিশ্চিত করা এবং পতিত জমি চাষাবাদের আওতায় আনা, সরকারি কাজে আর্থিক বিধিবিধান অনুসরণ, সরকারি সেবা প্রদানে তথ্যপ্রযুক্তির ব্যবহারবিষয়ক পরিকল্পনা এবং ভূমিকম্প, অগ্নিকাণ্ড, বন্যা ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি, পার্বত্য চট্টগ্রাম পরিস্থিতি, সুশাসন, শুদ্ধাচারসহ বিবিধ প্রশাসনিক বিষয়ে আলোচনা হয়।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com