শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪৮ অপরাহ্ন

ফোনে বারবার ওয়াই-ফাই কানেকশন ডিসকানেক্ট হয়, জানুন সমাধান

আইটি ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪

ঘরে খুব দামি এবং উচ্চ গতির রাউটার লাগানোর পরও শান্তি মতো ইন্টারনেট ব্যবহার করা যায় না। নেট স্লো হয়ে যায় আবার দেখা যায় ফোন, ল্যাপটপ বারবার ডিসকানেক্ট হয়ে যায়। হয়তো কোনো মজার বা থ্রিলার ওয়েব সিরিজে ডুবে আছেন সেই মুহূর্তেই ঘটলো এমন বিপত্তি। ইন্টারনেট পরিষেবা এখন প্রায় প্রত্যেকের কাছেই জরুরি। অনলাইনে যে কোনো কাজ থেকে শুরু করে বিনোদনের যাবতীয় উপকরণ রয়েছে সেখানে। ফলে বাড়িতেও হাই স্পিড ইন্টারনেট পরিষেবার জন্য অনেকেই রাউটার কেনেন। কিন্তু এই যে মাঝেমধ্যেই ডিসকানেক্ট হয়ে যায়, সেই সমস্যার সমাধান খোঁজার চেষ্টা করেছেন? রাউটারের সমস্যা সমাধান হবে কীভাবে? চলুন জেনে নেওয়া যাক এমনটা কেন হচ্ছে।
>> মূলত রাউটারের অ্য়ান্টেনার জন্য এই সমস্যা হতে পারে। সেক্ষেত্রে সবার প্রথমে প্রতিদিন নিয়ম করে ১০ মিনিট রাউটার বন্ধ রাখুন। তারপরেও সমস্যা না মিটলে স্থানীয় কোনো দোকান থেকে রাউটারের অ্য়ান্টেনা বদলে নিন। >> এছাড়াও রাউটারের খুব কাছাকাছি ব্লুটুথ ডিভাইস না রাখাই ভালো। যদি থাকে, তাহলে তা সরিয়ে দিন। প্রয়োজনে রাউটারের জায়গাও বদল করতে পারেন। তাহলে এই সমস্যার সমাধান সম্ভব। >> যে ঘরে আপনি কাজ করেন, সেই ঘরেই রাউটার রাখুন। সর্বোচ্চ গতিবেগের জন্য যতটা সম্ভব উচ্চস্থানে ঝুলিয়ে রাখুন যন্ত্রটিকে। দেওয়ালের উপর দিকে টাঙিয়ে বা বইয়ের তাকের মাথায় রাখতে পারেন রাউটার। ভিডিও দেখেই মাসে আয় করুন লাখ টাকা! তবে খেয়াল রাখুন, যাতে যন্ত্রটি কোনোভাবে পড়ে না যায়। তাছাড়া রাউটারের অ্যান্টেনাগুলোকে বিভিন্ন দিকে ঘুরিয়ে রাখুন, যাতে ঘরের অন্যান্য স্থানের রেডিও সিগন্যাল গিয়ে পৌঁছে যায়।
এই বিষয়গুলো মাথায় রাখলে সমস্যা সমাধান হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু তারপরেও সমস্যা থাকলে আপনার রাউটারটি রিসেট করে নিন। ইন্টারন্যাল বা সার্কিটগত কোনো সমস্যা থাকলে এর মাধ্যমে সমাধান হয়ে যাবে। সূত্র: টাইমস অব ইন্ডিয়া




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com