সোমবার, ১৩ মে ২০২৪, ১০:০৪ অপরাহ্ন
শিরোনাম ::
সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুল সামগ্রী বিতরণ করল শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি. ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের নিয়ে ক্যাশ ম্যানেজমেন্ট এন্ড অপারেশন বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি ইউনিয়ন ব্যাংক পিএলসি. এবং মেডর‌্যাবিটস হেলথকেয়ার এর মধ্যে চুক্তি স্বাক্ষর গাজীপুরের শ্রীপুরে কাঁঠালের বাম্পার ফলন শ্রীমঙ্গলে পথে-প্রান্তরে মুগ্ধতা ছড়াচ্ছে কৃষ্ণচূড়া জগন্নাথপুরে রাণীগঞ্জ সেতু নিয়ে মিথ্যাচারে এলাকাবাসীর ক্ষোভ দুই যুগ ধরে কুইচা বিক্রি করে চালাচ্ছেন সংসার শতভাগ পাস : পলাশবাড়ী হোপ ইন্টারন্যাশনাল স্কুলের সাফল্য ফরিদপুর জেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভা তারাকান্দায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সিন্ডিকেট ধ্বংসের দায়িত্ব সরকারকে নিতে হবে: ইনু

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় সোমবার, ৪ মার্চ, ২০২৪

কোনো অজুহাত না দেখিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায়িত্ব সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
গতকাল সোমবার (৪ মার্চ) বিকেলে রাজশাহীতে জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুবজোটের উদ্যোগে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এ মন্তব্য করেন। জাতীয় যুবজোটের সাধারণ সম্পাদক রাজশাহী মহানগর সভাপতি শরিফুল ইসলাম সুজনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুমন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন—জাসদের সহ-সভাপতি এডভোকেট মজিবুল হক বকু, জাসদ রাজশাহী মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ সিদ্দিকী শিবলী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় যুবজোটের সভাপতি শরিফুল কবির স্বপন।মসম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—জাসদের কেন্দ্রীয় উপদেষ্টামন্ডলীর সদস্য শফিউর রহমান শফি, রাজশাহী জেলা সভাপতি প্রদীপ মৃধা, মহানগরের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, যুবজোটের কার্যকরী সভাপতি আমিনুল আজিম বনি।
সমাবেশে হাসানুল হক ইনু বলেন, এখন দেশের যুব সমাজকে দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দ্রব্যমূল্যের উর্ধগতিতে দুর্দশাগ্রস্থ জনগণের পাশে দাঁড়ানোর পাশাপাশি বাংলাদেশের চিরশত্রু মৌলবাদী-জঙ্গিবাদী-তালেবানী শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি-জামাতের ক্ষমতা দখলের রাজনীতিও মোকাবেলা করতে হবে।
তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক দাম বৃদ্ধিতে জনগণ দুঃখ-কষ্টে আছে। সরকার ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাজার সিন্ডিকেট কারসাজি করেই চলেছে। কোনো অজুহাত না দেখিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায?িত্ব সরকারকেই নিতে হবে।
ইনু বলেন, যারা মুক্তিযুদ্ধ করেছিলো তারা যুবকই ছিলো। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়েও যুবকদেরই ঝান্ডা ধরতে হবে। বাঙালিদের যারা ধ্বংস করতে চায়, ধর্মের নামে যারা পাকিস্তানি ও তালেবানী সংস্কৃতি চাপিয়ে দিতে চায় তাদের প্রতিরোধ করে বাঙালিয় সংস্কৃতি প্রসারে যুব সমাজকে প্রথম সারির যোদ্ধা হিসাবে অবতীর্ণ হতে হবে।
জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি শরিফুল কবির স্বপন বলেন, যুব কর্মসংস্থানের জন্য যুবকদের প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ সুবিধা রাখা এবং স্বল্প সুদে জামানত বিহীন ঋণ প্রদান করতে হবে। যুব সমাজ যেন চতুর্থ শিল্প বিপ্লবের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না হয় সে জন্য নিজেদের তৈরি করতে হবে।
তিনি বলেন, বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে অন্যথায় বেকার ভাতা প্রদান করতে হবে। সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করতে হবে। বিএনপি-জামাত জনগণের দুঃখ-কষ্টকে পুঁজি করে ক্ষমতায় যাবার রাজনীতি করছে। বিএনপি-জামাতের কাছে সংকট সমাধানের কোনো প্রস্তাব নাই। বিএনপি আন্দোলনের নামে যা করছে তার ভিতরে গণতন্ত্রও নাই, বিএনপি-জামাত ক্ষমতা ছাড়া আর কিছুই বুঝে না বলেও মন্তব্য করেন শরিফুল কবির স্বপন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com