রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন

বাংলাদেশকে লজ্জায় ডুবিয়ে অস্ট্রেলিয়ার সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ২৫ মার্চ, ২০২৪

শক্তিমত্তার পার্থক্য যেন চোখে আঙুল দিয়েই বোঝাচ্ছে অস্ট্রেলিয়া। অজি নারীদের সামনে যেন দাঁড়াতেই পারছে না নিগার সুলতানারা। প্রথম ওয়ানডের পর দ্বিতীয় ওয়ানডেতেও সঙ্গী হয়েছে হার। নিছকই পরাজয় বললে ভুল হবে, বলা যায় রীতিমতো আত্মসমর্পণ। তাতে হাতছাড়া হয়েছে সিরিজও।
প্রথম ওয়ানডেতে হেরে যাওয়ায় আজকের (রোববার) ম্যাচটা ছিল বাংলাদেশের সিরিজে ফেরার শেষ সুযোগ। তবে মিরপুরে টাইগ্রিসদের সেই সুযোগ নিতে দেয়নি অজিরা। আগে ব্যাট করা বাংলাদেশকে ৪৪.১ ওভারে মাত্র ৯৭ রানে গুটিয়ে দেয়ার পর, সেই লক্ষ্য পাড়ি দিয়েছে ২৩.৫ ওভারে; ৬ উইকেট হাতে রেখেই।
আগের ম্যাচের ভুল শুধরে সিরিজে ফেরার আশার কথা শুনিয়েছিল বাংলাদেশ। তবে সেটি হয়ে থাকল শুধুই কথার কথা। প্রথম ওয়ানডে ৯৫ রানে অলআউট হওয়া বাংলাদেশ এই ম্যাচে করলো ২ রান বেশি। স্পর্শ করতে পারেনি তিন অংকের ঘর। নয় নম্বরে নামা নাহিদা আক্তার করেছেন ইনিংস সর্বোচ্চ ২২ রান।

যেই স্পিন বোলিংকে ধরা হয় বাংলাদেশের শক্তির জায়গা, সেই স্পিনেই এই সিরিজে ধরাশায়ী হলো বাংলাদেশ। আজও অজি স্পিনাররাই নেন ৯ উইকেট। ১০ ওভারে মাত্র ১০ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সোফি মলিনিউ। করেছেন ৫টি মেডেন! টসে জিতে আগে ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটার ফারজানা হক পিংকি ও সোবহানা মোস্তারির জুটি ৮.৩ ওভার স্থায়ী হলেও এই সময়ে আসে মাত্র ১৭ রান! ২০ বল খেলে ৩ রান করে মেগান শাটের বলে আউট হন মোস্তারি। টেস্ট মেজাজে খেলে ফারজানা ৫২ বলে করেন ৭ রান।
তিনে নামা মুর্শিদা খাতুন ২৪ বলে ৫ রানের ইনিংস খেলে আউট হন অ্যাশলে গার্ডেনারের বলে। অধিনায়ক নিগার সুলতানাও পারেননি এদিন হাল ধরতে, আউট হন ৫ বলে ১ রানে। ২৭ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। সেখান থেকে ২৫ রানের জুটি গড়ে ৫০ এর গন্ডি পার করান ফাহিমা খাতুন ও রিতু মনি। তবে ৫ বলের ব্যবধানে এই দুজনও ফেরেন সাজঘরে। রিতু মনি ২৪ বলে ১০ ও ফাহিমা ১৯ বলে ১১ রান করেন। এর স্বর্না আক্তার ১৯ বলে ২, রাবেয়া খান ১৭ বলে ৩ করে আউট হন। নয়ে নামা নাহিদাই কেবল করেন ৪৭ বলে ২২ রান। তাতেও অবশ্য ১০০ রানের গন্ডি পার করা হয়নি বাংলাদেশের।
রান তাড়ায় নিয়মিত বিরতিতে উইকেট হারালেও এলিসা পেরি কখনো ম্যাচের নিয়ন্ত্রণ হাতছাড়া করেননি। এশলে গার্ডনারকে নিয়ে নিশ্চিত করেন জয়। দখলে নেন সিরিজও। পেরি ৫০ বলে ৩৫* ও গার্ডনার করেন ২৩ বলে ২০* রান। তবে ওপেনার এলিসা হেলি ১৫ রান করে শিকার হন রাবেয়া খানের। এরপর বেথ মানিকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন স্বর্ণা খাতুন। বাকি দুটো উইকেট অবশ্য রান আউট।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com