শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
শিরোনাম ::
বিশ্বমানের টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি রাসূল (সা.)-এর সীরাত থেকে শিক্ষা নিয়ে দৃঢ় শপথবদ্ধ হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে—ড. রেজাউল করিম চৌদ্দগ্রামে বাস খাদে পড়ে নিহত ৫, আহত ১৫ চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী রাজনীতিবিদেরা অর্থনীতিবিদদের হুকুমের আজ্ঞাবহ হিসেবে দেখতে চান: ফরাসউদ্দিন নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার মালয়েশিয়ার হুমকি : হামাস নেতাদের সাথে আনোয়ারের ছবি ফেরাল ফেসবুক হামাসের অভিযানে ১২ ইসরাইলি সেনা নিহত আটকে গেলো এলিভেটেড এক্সপ্রেসওয়ের অর্থ ছাড় গাজানীতির প্রতিবাদে বাইডেন প্রশাসনের ইহুদি কর্মকর্তার লিলির পদত্যাগ

বরিশালের ২ উপজেলায় চেয়ারম্যান পদে লড়তে চান ১২ প্রার্থী

শামীম আহমেদ বরিশাল
  • আপডেট সময় মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

আসন্ন উপজেলা নির্বাচন কমিশন ঘোষিত প্রথম ধাপে বরিশাল সদর উপজেলা ও জেলার বাকেরগঞ্জ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। দাখিলের শেষ দিনে সোমবার (১৫ এপ্রিল) এ দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ১২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জনসহ মোট ২৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, স্থানীয় সরকারের উপজেলা পরিষদ নির্বাচনে এবারই প্রথম শুধু অনলাইনে মনোনয়নপত্র জমা নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এ দিন বিকেল ৪টা পর্যন্ত বরিশাল সদর উপজেলায় চেয়াম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন।অপরদিকে জেলার বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এর মধ্যে বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন বরিশাল প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও সাবেক বিসিসি কাউন্সিলর এস এম জাকির হোসেন, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক ও সমাজসেবক মাহমুদুল হক খান মামুন, বরিশাল সদর আওয়ামী লীগ নেতা ও সদ্য পদত্যাগপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম (ছবি), বর্তমান ভাইস চেয়ারম্যান এ্যাড, মো. মাহাবুবুর রহমান মধু ও সমাজেসেবক মো.আব্দুল মালেক। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মোহাম্মদ ফাইজুল ইসলাম (সজিব), বরিশাল মহানগর সাবেক ছাত্রলীগ সভাপতি মো. জসিম উদ্দিন, সাবেক ভাইসচেয়ারম্যান ও সদর উপজেলা যুবলীগ নেতা শহিদ মোহাম্মদ শাহনেওয়াজ, মো.হাদিস মীর ও মো.মাহিদুর রহমান (মাহাদ)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন শিক্ষিকা নেহার বেগম, একই পরিবারে (জা) মারিয়া আক্তার ও এ্যাড, মোসাম্মৎ হালিমা বেগম হ্যাপি। অপরদিকে বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেছেন বিশ্বাস মুতিউর রহমান (বাদশা), নিয়ামত আবদুল্লাহ, রাজিব আহম্মদ তালুকদার, মো. কামরুল ইসলাম খান, মো. ফিরোজ আলম খান, মিজানুর রহমান, মো.শাখাওয়াত হোসেন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন মো. সাইফুর রহমান, মো. শাহবাজ মিঞা, কামরুল হোসেন ও আব্দুস সালাম। মহিলা ভাই চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন তহমিনা বেগম ও জাহানারা বেগম। উল্লেখ্য, বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নে মোট ভোটার এক লাখ ৯৫ হাজার ২১০ জন, এর মধ্যে ৩ জন তৃতীয় লিঙ্গ (হিজড়া) ৯৫ হাজার ৯৭ জন নারী ও ১ লাখ ১১০ জন পুরুষ ভোটার রয়েছেন। অপরদিকে বাকেরগঞ্জ উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৯৫ হাজার ৪৬৪ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৪৯ হাজার ৫৭৪ জন ও ভোটার নারী ভোটার ১ লাখ ৪৫ হাজার ৮৮৭ জন। আর তৃতীয় লিঙ্গের ভোটার আছে ৩ জন। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, প্রধম ধাপে মনোনয়নপত্র দাখিলের পর বাছাই হবে ১৭ এপ্রিল, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮ থেকে ২০ এপ্রিলের মধ্যে, আপিল নিষ্পত্তি ২১ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল, প্রতীক বরাদ্দ ২৩ এপ্রিল ও বহু আশা-আকাংক্ষার কাক্ষিত ভোট গ্রহণ হবে ৮ মে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com