শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম ::
বগুড়া শেরপুরে আগুনে পুড়লো পঁচিশ বিঘা জমির ভুট্টা ইসলামাবাদে ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন বীর মুক্তিযোদ্ধার নির্মাণাধীন দোকানে সন্ত্রাসী হামলা বাগেরহাট নানান আয়োজনে মে দিবস পালিত ভালুকা বিশেষায়িত পেঁয়াজ প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ কেন্দ্র উদ্বোধন বরিশালে জাতীয়তাবাদী শ্রমিকদলের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন কুড়িগ্রামের উলিপুরে ভুট্টা মাড়াইয়ে ব্যস্ত কৃষকেরা, দ্বিগুণ লাভের আশা নগরকান্দায় অগ্নিকান্ডে চারটি দোকান ঘর ভস্মীভূত দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি না হলে গণতন্ত্রের মুক্তি হবে না-কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সরোয়ার গলাচিপায় পুষ্টি সমন্বয় কমিটির সভা ও জাতীয় স্বাস্থ্য ও কল্যাণ দিবস পালিত

কোথাও এডিস মশার লার্ভা পাওয়া গেলে জেল-জরিমানা

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

মেয়র আতিকের হুঁশিয়ারি 
ডেঙ্গু নিয়ন্ত্রণে এবার কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বিগত বছরগুলোতে কোনও বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে ডেঙ্গু রোগবাহী এডিস মশার লার্ভা পাওয়া গেলে আর্থিক জরিমানা করা হতো। এবার সেই জরিমানার পাশাপাশি মামলা ও জেলের সাজার হুঁশিয়ারি দিয়েছেন ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম। আগামী ২৭ তারিখ থেকে এটি কার্যকর হবে।
গতকাল সোমবার (২২ তারিখ) রূপনগর আবাসিক এলাকার ২৩ নম্বর সড়কে ডেঙ্গু প্রতিরোধে ডিএনসিসি’র মাসব্যাপী সচেতনতামূলক প্রচার অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র একথা বলেন। মেয়র আতিকুল ইসলাম বলেন, আগামী ২৭ তারিখ থেকে কোনও বাসায় বা অফিসে এসিড মশার লার্ভা পাওয়া গেলে জেল ও জরিমানা করা হবে। সরকারি অফিসেও যদি লার্ভা পাওয়া যায়, সে অফিসের যিনি দায়িত্বে আছেন তার বিরুদ্ধে মামলা হবে, জরিমানা হবে। আমার সিটি করপোরেশনের কোনও অফিসেও যদি লার্ভা পাওয়া যায় সেই অফিসের কর্মকর্তার বিরুদ্ধেও মামলা দেওয়া হবে। মেয়র বলেন, আমি ক্লিয়ার মেসেজ দিতে চাই। মামলা হবে, জেল হবে, জরিমানা হবে এবং জরিমানার টাকার পরিমাণ আরও অনেক বেড়ে যাবে। ইতোমধ্যে স্থানীয় সরকারকে বলেছি আরও বেশি ম্যাজিস্ট্রেট দেওয়ার জন্য।
ডেঙ্গু মৌসুম শুরু আগের থেকেই উদ্যোগ নেওয়া হবে জানিয়ে মেয়র আতিক বলেন, আমাদের কীটতত্ত্ববিদরা বলেছেন এখন থেকেই মাঠে নামতে। তাই আমরা এই পদক্ষেপ নিয়েছি। আপনাদের কাছে বিনীত অনুরোধ, জেল-জরিমানা মামলার দরকার নাই, তিন দিনে একদিন জমা পানি ফেলে দিন। এডিস মশা জন্মাতে পারে এমন জায়গাগুলো পরিষ্কার করুন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com