শনিবার, ০৪ মে ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন

মহসিন শেখেই আস্থা রাখল বিসিবি

স্পোর্টস ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

মহসিন শেখেই আস্থা রাখল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই অভিজ্ঞ পাকিস্তানির হাতেই তুলে দিল প্রতিপক্ষকে নিয়ে কাঁটাছেড়ার দায়িত্ব। জাতীয় দলের অ্যানালিস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন তিনি। লম্বা সময়ের জন্য তাকে দলভুক্ত করেছে বিসিবি। বাংলাদেশ দলের পারফরম্যান্স অ্যানালিস্ট হিসেবে ২ বছরের জন্য নিয়োগ পেয়েছেন মহসিন শেখ। গত বছর নিউজিল্যান্ড সিরিজে খ-কালীন দায়িত্ব পালন করা এই অ্যানালিস্ট এবার পেয়েছেন পূর্ণ দায়িত্ব। জানা গেছে, ১ মে ২০২৪ থেকে শুরু হয়ে ৩০ এপ্রিল ২০২৬ শেষ হবে মহসিনের সাথে বিসিবির চুক্তি।
গত বিশ্বকাপ চলাকালীন সময়েই বাংলাদেশ দলের দায়িত্ব ছাড়েন ভারতীয় এনালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখর। এরপর পূর্ণ মেয়াদে কোনো পারফরম্যান্স অ্যানালিস্ট ছিল না টাইগারদের। নিউজিল্যান্ড সফরে মহসিন কাজ করার পর ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে দায়িত্ব পালন করেন নাসির আহমেদ। আর সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজে ছিলেন শাওন জাহান। তবে গতকাল সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মহসিন শেখের দীর্ঘ মেয়াদে দায়িত্ব পাবার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। ক’দিন পর শুরু হতে যাওয়া জিম্বাবুয়ে সিরিজ দিয়েই দায়িত্ব বুঝে নেবেন মহসিন। অ্যানালিস্ট হিসেবে বেশ অভিজ্ঞ মহসিন। শুরুতে পাকিস্তান ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারে বয়সভিত্তিক দল নিয়ে কাজ করেন তিনি। এরপর অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের বেশ কয়েকটি দলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।
আইপিএলের দল রাজস্থান রয়্যালসেও কাজ করেছেন তিনি। এরপর গেল বিশ্বকাপ পর্যন্ত আফগানিস্তান দলের অ্যানালিস্টের দায়িত্ব পালন করেছেন মহসিন। বিপিএলের গেল আসরে খুলনা টাইগার্সের এনালিস্ট হিসেবেও ছিলেন তিনি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com