শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন

সরকারকে সরিয়ে আমরা ক্ষমতায় বসব: হাসনাত কাইয়ূম

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ৫ মে, ২০২৪

জনগণকে সঙ্গে নিয়ে সরকারকে সরিয়ে রাষ্ট্র সংস্কার আন্দোলন ক্ষমতায় বসবে বলে হুঁশিয়ারি দিয়েছেন দলটির প্রধান সমন্বায়ক হাসনাত কাইয়ূম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, আমরা তাকে বলতে চাই, আপনি জনগণের ভোটে নির্বাচিত নন। পুলিশ আপনার ব্যক্তিগত বাহিনী নয় যে আপনি তাদের ব্যক্তিগত বাহিনী হিসেবে ব্যবহার করবেন। পুলিশ জনগণের ট্যাক্সের পয়সায় চলে, তারা জনগণের সেবায় নিয়োজিত থাকবে। আপনি যে ডামি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আছেন, অচিরেই আপনাকে ক্ষমতা থেকে হটিয়ে জনগণের সরকার ও রাষ্ট্র কায়েম করবো আমরা।
গত শুক্রবার বিকালে রাজধানীর রিপোর্টার্স ইউনিটির একটি মিলনায়তনে রাষ্ট্র সংস্কার আন্দোলন আয়োজিত সদ্য যোগদানকৃত নেতা-কর্মীদের সংবর্ধনা ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভার শুরুতে দলে যোগদানকৃতদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।
নতুন যোগদানকারী সদস্য হাবিবুর রহমান রিজু বলেন, বাংলাদেশ আজ দিশাহীন। জনগণ আজ হতাশ। রাষ্ট্র সংস্কার একমাত্র সংগঠন যারা আশা দেখাচ্ছে, তাদের কোনো কায়েমী স্বার্থ নাই। তাই আমি এই দলে যোগ দিয়েছি। একসঙ্গে কাজ করে আমরা রাষ্ট্র সংস্কার করব ইনশাআল্লাহ।
পরিবেশ আন্দোলনের সংগঠক এবং নতুন যোগদানকারী ফরিদুল ইসলাম বলেন, প্রাণ-প্রকৃতির সর্বনাশ করছে সরকার। নদীগুলো শুকিয়ে যাচ্ছে। রক্ত দেব, তবু নদী মরতে দেব না। রাষ্ট্র সংস্কারকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলা হবে।
নতুন যোগদানকারী রৌমারির শৈলমারি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান মিনু বলেন, দলগুলো ব্যক্তিতন্ত্র, পরিবারতন্ত্র, গোষ্ঠীর সীমানায় আবদ্ধ। ২০ কোটি মানুষকে ধারণ করার মতো গণতান্ত্রিক কোনো দল বাংলাদেশে নাই। প্রধানমন্ত্রী দম্ভ নিয়ে তাই বার-বার বলেন, তিনি না থাকলে দেশ চালাবে কে? এই অবস্থা বেশিদিন চলতে দেব না আমরা।
রাষ্ট্র সংস্কার আন্দোলনের রাজনৈতিক সমন্বায়ক ফরিদুল হকের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন দলটির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সমন্বায়ক ইমরান ইমন, রাষ্ট্র সংস্কার যুব আন্দোলনের সমন্বায়ক মাশকুর রাতুল, রাষ্ট্র সংস্কার শ্রমিক আন্দোলনের সহ-সভাপতি সোহেল সিকদার, বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দীন, জাতীয় সমন্বয় কমিটির সদস্য- রাজশাহী বিভাগের সমন্বায়ক বীর মুক্তিযোদ্ধা মাহমুদ জামাল কাদেরী, চট্টগ্রাম বিভাগের সমন্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ মহিউদ্দিন প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com