বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৭ পূর্বাহ্ন

বিপন্ন মানুষের কল্যাণে সকলে একযোগে কাজ করতে হবে : ড. মুহাম্মদ রেজাউল

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ২৪ মে, ২০২৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ও লক্ষ্মীপুর সদর উন্নয়ন ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, বিপন্ন মানুষের কল্যাণে সকলে একযোগে কাজ করতে হবে। গতকাল বৃহস্পতিবার (২৩ মে) বাংলাদেশ জামায়াতে ইসলামী লক্ষ্মীপুর শহর ও চদ্রগঞ্জ উপজেলা শাখার যৌথ আয়োজনের তীব্র দাবদাহে অতিষ্ট সাধারণ মানুষের মধ্যে সুপেয় বিশুদ্ধ পানি ও ছাতা বিতরণকালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাবে ও তীব্র খড়ায় সারাদেশেই দাবদাহ চলছে। মাঝেমধ্যে দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হলেও আবহাওয়া এখনো চরমভাবাপন্ন। ফলে জনজীবন রীতিমত দূর্বিষহ হয়ে উঠেছে। তাই এ অবস্থা থেকে উত্তরণের জন্য মহান আল্লাহ তা’য়ালার বিশেষ রহমত ও করুণার কোন বিকল্প নেই। তিনি আল্লাহর রহমত কামনায় সকলকে গভীর রাতে সিজদাহ অবনত হওয়ার আহবান জানান। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর শহর শাখার আমির অ্যাডভোকেট আবুল ফারাহ নিশান, নায়েবে আমির মাওলানা ওমর ফারুক, চন্দ্রগঞ্জ থানা সেক্রেটারি অ্যাডভোকেট রেজাউল ইসলাম খান সুমন ও ইউনিয়ম আমির আব্দুল খালেক প্রমুখ। ড. এম আর করিম বলেন, জামায়াত একটি গণমুখী, কল্যাণকামী, আদর্শবাদী ও গণতান্ত্রিক সংগঠন। আমরা গণতান্ত্রিক পদ্ধতিতে ন্যায়-ইনসাফের ভিত্তিতে দেশকে ইসলামী কল্যাণ রাষ্ট্রে পরিণত করার জন্য দীর্ঘ পরিসরে আন্দোলন-সংগ্রাম চালিয়ে আসছি। দেশ ও জাতির যেকোনো ক্রান্তিকালে আমরা জনগণের পাশে থাকার সাধ্যমত চেষ্টা করেছি এবং আগামী দিনেও আমাদের এই কল্যাণমুখী তৎপরতা অব্যাহত থাকবে-ইনশাআল্লাহ। আর সে কল্যাণকামীতার ধারাবাহিতায় আজ আমরা আপনাদের মাঝে সুপেয় বিশুদ্ধ পানি ও ছাতা বিতরণ করছি। এতে কেউ ন্যূনতম উপকৃত হলে আমাদের শ্রম স্বার্থক হয়েছে বলে মনে করব। তিনি তীব্র দাবদাহে বিপন্ন মানুষের কল্যাণে একেযোগে কাজ করতে সমাজের সকল শ্রেণি ও পেশার মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।
তিনি বলেন, গণমানুষের সকল সমস্যার সমাধান ও যেকোনো প্রাকৃতিক দুর্যোগকালে জনগণের পাশে থাকা সরকারের মৌলিক ও সাংবিধানিক দায়িত্ব। কিন্তু তীব্র গরমে সারাদেশে মানবিক বিপর্যয় সৃষ্টি হলেও সরকার জনগণের কল্যাণে দৃশ্যমান কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। তারা জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই জনগণের জন্য তাদের কোনো দায়বদ্ধতা নেই।

তিনি সাবেক সেনা প্রধান এম এ আজিজের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা প্রসঙ্গে বলেন, এই নিন্দনীয় ঘটনার মাধ্যমে প্রমাণ হয়েছে সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নেয়ার জন্য জনপ্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রতিরক্ষা বিভাগসহ সকল রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করেছে। তাই এই বিনাভোটের সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। তিনি আগামী দিনে জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠাই দলমত নির্বিশেষে সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com