রবিবার, ১৬ জুন ২০২৪, ০৬:৩৯ পূর্বাহ্ন

সরকারের ক্ষমতার পেরেক যেকোনো সময় ভেঙে যাবে : রিজভী

ইকবাল হোসেন:
  • আপডেট সময় রবিবার, ২৬ মে, ২০২৪

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আসলে সরকার চাচ্ছে জাতিকে একটি শৃঙ্খলে আবদ্ধ করতে। কিন্তু সরকারের ক্ষমতার পেরেক এবং তখতে তাউস যেকোনো সময় ভেঙে তছনছ হয়ে যাবে।
গতকাল শনিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘লুটপাট, অব্যবস্থাপনা ও সঠিক পরিকল্পনার অভাবে যাত্রাপথে দুর্ঘটনায় মৃত্যুর ভয়াবহতা ও জনদুর্ভোগ’ শীর্ষক এই সভার আয়োজন করে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স (অ্যাব) ঢাকা সেন্টার। রুহুল কবির রিজভী বলেন, আজকে দেশের নাগরিকদের সকল অধিকার হরণ করা হয়েছে। মানুষ যেন একটি বেড়ার মধ্যে বাস করছে। তাদের নিঃশ্বাস নেয়ার সুযোগ নেই। আমাদের উচিত জনগণের কাছে যাওয়া।
তিনি বলেন, আজকে সরকারের উন্নয়নের ধরণটা এমন যে মানুষের কাজে এলো কি না? জনগণ স্বস্তি পেলেন কি না সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। তিনি উন্নয়নের নামে ফাঁকা আওয়াজ দিচ্ছেন। যমুনা সেতুতে রেল লাইন থাকা সত্ত্বেও আরেকটি রেল সেতু করার সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, অথচ সিগন্যাল সিস্টেম উন্নত করা এবং ডাবল লাইন করলেই কিন্তু যানজট ও জনগণের ভোগান্তি হতো না।
রিজভী বলেন, ‘কলকাতায় নিহত আওয়ামী লীগের এমপি আনোয়ারুল আজিম আনার তো তার এলাকায় মাফিয়া হিসেবে পরিচিত। তাকে ওবায়দুল কাদেরের মতো ব্যক্তিরা প্রশ্রয় দেন বলেই তারা নিজ এলাকায় এমপি প্রার্থী হিসেবে নিজেকে ঘোষণা করতে পারেন। আজকে ওই এমপির দেহকে টুকরো টুকরো করে কেটে ফেলা হয়েছে বিভিন্ন খালে বিলে। যে হত্যা করেছে, সেই কসাই কিভাবে ভারতে আশ্রয় পায়?
তিনি বলেন, আজকে বাংলাদেশের নিরাপত্তা ভেঙে তছনছ হয়ে গেছে। একজন মাফিয়াকে স্যার বলছেন দেশের সবচেয়ে প্রতিযোগিতমূলক পরীক্ষায় উত্তীর্ণ মেধাবীরা।
তিনি আরো বলেন, পুলিশের সাবেক আইজি বেনজীরের ব্যাংক হিসাব জব্দ এবং অবৈধ সম্পদ ক্রোকের নির্দেশ আইওয়াশ ছাড়া কিছুই নয়। কয়েকদিন পর দেখবেন যে আরেকটি ঘটনা ঘটিয়ে জনদৃষ্টি সেদিকে নিয়ে যাবে।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী বলেন, আজকে প্রধানমন্ত্রী বলেন যে, তিনি বঙ্গোপসাগরে ঘাঁটি করতে দেননি বলে ষড়যন্ত্র করছে। আপনি যাদের বলছেন তারা তো বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাচ্ছেন। তাহলে আপনি কেন বলেছেন ‘আমি ভারতকে যা দিয়েছি তারা কোনোদিন ভুলবে না’। এটা তো আপনার নিজের মুখের কথা। আজকে যে দুর্নীতির ওপর আওয়ামী লীগ সরকার প্রতিষ্ঠিত তার সাথে তো মাফিয়াদের সম্পৃক্ততা থাকবেই।
বিশেষ অতিথির বক্তব্যে অ্যাবের সভাপতি রিয়াজুল ইসলাম রিজু সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশ্য বলেন, উনার সড়কের বেহাল অবস্থা ও নিজের দফতরের দিকে কোনো নজর নেই। তার ডিপার্টমেন্ট হলো বিএনপি। কিভাবে মেগা প্রজেক্ট হয়, কিভাবে মেগা দুর্নীতি করা যায় সেইদিকে ওনার নজর আছে। আজকে সরকারের প্রতিটি সেক্টরে দুর্নীতি-লুটপাট তথ্য জনগণকে জানাতে হবে। সাধারণ জনগণকে জাগ্রত করে আবারও আন্দোলন সম্পৃক্ত করতে হবে।
অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অ্যাব, ঢাকা সেন্টারের সাধারণ সম্পাদক মো: মাহবুব আলম। প্রকৌশলী মো: মোতাহার হোসেনের সভাপতিত্বে ও প্রকৌশলী শাহীন হাওলাদারের স ালনায় বক্তব্য দেন বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং অ্যাবের সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, অ্যাবের মহাসচিব প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ, প্রকৌশলী একেএম আসাদুজ্জামান চুন্নু, রুয়েটের অধ্যাপক প্রকৌশলী এসএম আবদুর রাজ্জাক, প্রকৌশলী মো: হানিফ, রুহুল আমিন প্রমুখ। এসময় প্রকৌশলী কামরুল হাসান খান সাইফুল, গোলাম রহমান রাজীব, প্রকৌশলী আসিফ হোসেন রচিসহ আনেক প্রকৌশলী উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com