মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৯ পূর্বাহ্ন

সাংবাদিকরা একদিনের জন্য আপিল বিভাগের এজলাসের ছবি তোলার সুযোগ পাবেন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় বুধবার, ৫ জুন, ২০২৪

একদিনের জন্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এজলাসের ছবি তোলার সুযোগ দিচ্ছেন প্রধান বিচারপতি। আগামী ১০ জুন আপিল বিভাগের এজলাস কক্ষের ছবি ওঠানো, ভিডিও ধারণ, এমনকি সরাসরি সম্প্রচার করার সুযোগ করে দিচ্ছেন প্রধান বিচারপতি। কারণ, ওইদিন বিভিন্ন সংস্কারসহ আধুনিকীকরণ করা এজলাস কক্ষে নতুন করে বিচারকাজ শুরু হবে। এই উপলক্ষ্যে ১০ জুন বিকেল চারটায় একটি বিশেষ অধিবেশনের আয়োজন করা হয়েছে। ওইদিন সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের সমন্বয়ে গঠিত একটি বিশেষ বেঞ্চ বিশেষ অধিবেশনে অংশগ্রহণ করবেন।
এই বিষয়ে আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান সাংবাদিকদের গতকাল বুধবার বলেন, বাংলাদেশের প্রধান বিচারপতির এজলাস কক্ষে পুনরায় বিচারিক কার্যক্রমের সূচনা উপলক্ষ্যে আগামী ১০ জুন সোমবার বিকেল ৪টায় একটি বিশেষ অধিবেশনের আয়োজন করা হয়েছে। অধিবেশনে সাংবাদিকরা প্রধান বিচারপতির এজলাস কক্ষে ক্যামেরাসহ প্রবেশ করবেন এবং খবর সংগ্রহ করবেন। কেবল ওই দিনের জন্যই ক্যামেরাসহ প্রবেশ করার অনুমতি দেয়া হলো বলেও উল্লেখ করেন তিনি। তিনি জানান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিগণের সমন্বয়ে গঠিত একটি আনুষ্ঠানিক বিশেষ অধিবেশনে অংশগ্রহণ করবেন। উক্ত অধিবেশনে গণমাধ্যম প্রধান বিচারপতির এজলাস কক্ষে ক্যামেরাসহ প্রবেশ করবেন এবং খবর সংগ্রহ করবেন। কেবলমাত্র ওই দিনের জন্যই ক্যামেরারসহ প্রবেশ করার অনুমতি দেয়া হল।
এই বিষয়ে গণসংযোগ কর্মকর্তা আরোও বিস্তারিত জানাবেন। উল্লেখ্য, সুপ্রিম কোর্ট সূত্র জানায়, সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগসহ সব আদালত কক্ষের ছবি ওঠানো, ভিডিও করা দ-নীয় অপরাধ। প্রথমবারের মতো এই সূযোগ পেতে যাচ্ছে গণমাধ্যম।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com