রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনাম ::
আমার কথা বলে চাঁদা-সুবিধা আদায়ের চেষ্টা করলে পুলিশে দিন : আসিফ নজরুল তিস্তার পানি দ্রুত বাড়ছে আজ আদালতে আত্মসমর্পণ করবেন মাহমুদুর রহমান ঢাকার খাল দিয়ে ব্লু নেটওয়ার্ক তৈরির পরিকল্পনা করছে সরকার : পানিসম্পদ উপদেষ্টা শিক্ষাব্যবস্থায় হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদ বরদাস্ত করা হবে না : মামুনুল হক নৌকা থাকায় নৌপরিবহন মন্ত্রণালয়ের নাম পরিবর্তন হতে পারে : উপদেষ্টা আদর্শিক ভিন্নতা থাকলেও সবাই একসঙ্গে জাতি গঠনে কাজ করবে: মঞ্জুরুল ইসলাম জাতিসংঘে ভাষণে যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা মাহমুদ আব্বাসের মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে ভাষাসৈনিক অধ্যাপক আব্দুল গফুরের দাফন ছাত্র-জনতার অদম্য সংকল্প ও প্রত্যয় স্বৈরাচার থেকে আমাদের মুক্তি দিয়েছে

ঋণনির্ভর বাজেট দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে পঙ্গু করে দেবে: অধ্যাপক মজিবুর রহমান

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৭ জুন, ২০২৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমির অধ্যাপক মজিবুর রহমান বলেছেন, একটানা দীর্ঘদিন যাবৎ দখলদার ডামি সরকার ক্ষমতায় থাকায় দেশের অর্থ ব্যবস্থাকে ফোকলা করে দিয়েছে। একটার পর একটি ঋণনির্ভর মেঘা বাজেট দেশের অর্থব্যবস্থাকে পঙ্গুত্বের দিকে নিয়ে যাচ্ছে। ঋণ খেলাপিদের সংখ্যা ও টাকার অংক দিন দিন বৃদ্ধি পাচ্ছে। মেগা প্রকল্পের নামে দুর্নীতি, লুটপাট ও অর্থপাচারকে উৎসাহিত করা হচ্ছে। নিয়ন্ত্রণহীন নিত্যপণ্যের মূল্য জনগণের ক্রয়ক্ষমতা নিঃশেষ করে দিচ্ছে। বেকারত্ব বৃদ্ধি, ব্যাংক থেকে বাছবিচারহীন ঋণ গ্রহণসহ আর্থিক কার্যক্রম দেশের মূল্যস্ফীতিকে আকাশচুম্বী করার পাশাপাশি মানুষের জীবনযাপনকে কঠিন করে তুলেছে। এ অবস্থায় ২০২৪-২৫ অর্থবছরের বাজেট মরার ওপর খাড়ার ঘা হিসেবে আবির্ভূত হয়েছে। গতকাল শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামী নরসিংদী জেলা শাখা কর্তৃক স্থানীয় কার্যালয়ে আয়োজিত ইউনিয়ন আমির/সভাপতি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মুজিবুর রহমান এসবকথা বলেন। জেলার ভারপ্রাপ্ত আমির মাওলানা আমজাদ হোসাইনের সভাপতিত্বে ও সহকারি সেক্রেটারি মাওলানা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন এস জামান, আব্দুল লতিফ খান,মাহফুজ ভূইয়া ,এম এ রহমান, মোস্তাফিজুর রহমান কাউসার, আবুল কাশেম সিকদার মাওলানা সানাউল্লাহসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।
এ সময় তিনি আরো বলেন, সুশাসন, মানবিকতার অনুপস্থিতি, নৈতিক মূল্যবোধহীন শিক্ষাব্যবস্থা দেশের তরুণ সমাজকে ধর্মহীন করে তুলেছে। পৌত্তলিকতা নির্ভর শিক্ষাব্যবস্থা এ দেশের মাটি ও মানুষের সাথে যায় না। শিক্ষাব্যবস্থাকে জনমানুষের চিন্তা-চেতনা ও বিশ্বাসের বিপরীত দাঁড় করানো হয়েছে। বিজাতীয় সংস্কৃতির অবারিত অনুপ্রবেশ শিক্ষাকে পৌত্তলিকতার স্বর্গ রাজ্যে পরিণত করেছে। গণতন্ত্র নির্বাসিত। সরকার ঘোষিত নির্বাচনে জনগণ ভোট দিতে যায় না। এটি লজ্জার। ভোটার বিহীন নির্বাচন পরিচালনা করা ইসির অভ্যাসে পরিণত হয়েছে। দেশের জনগণকে জাগতে হবে। এগিয়ে আসতে হবে। দেশে আইনের শাসন, মানবিকতা, মানবিক মূল্যবোধ, গণতন্ত্র ফেরত আনাসহ বিভিন্ন ইস্যুতে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে ভূমিকা পালন করতে হবে। আন্তর্জাতিক প্রেক্ষাপট বর্ণনায় তিনি বলেন, গাজায় মানবিকতার মৃত্যু হয়েছে। নির্বিঘেœ গাজাবাসীকে হত্যা করা হচ্ছে। অন্যায় এ যুদ্ধ বন্ধ করতে হবে। ভারপ্রাপ্ত জেলা আমির বলেন মাওলানা আমজাদ হোসাইন বলেন, কাঙ্ক্ষিত, প্রত্যাশিত ও মানসম্মত নেতৃত্বেই আন্দোলন মজবুত হয়। গতিশীল হয়। এগিয়ে যায়। তৃণমূলের নেতৃত্ব যত মজবুত হবে, সাংগঠনিক কাঠামো তত শক্ত ভীতের ওপর দাঁড়াবে। জামায়াতের লক্ষ্য বাস্তবায়নে তৃণমূল নেতৃবৃন্দকে বলিষ্ঠ ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com