রবিবার, ১৬ জুন ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

এবার ৭১ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করলো হোয়াটসঅ্যাপ

আইটি ডেস্ক:
  • আপডেট সময় শুক্রবার, ৭ জুন, ২০২৪

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। তবে নিয়ম ভঙ্গ করলে অ্যাকাউন্ট ব্যান করতেও সময় নেয় না প্ল্যাটফর্মটি। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্যই এমন ব্যবস্থা হোয়াটসঅ্যাপের।
এবার ভারতে ৭১ লাখ অ্যাকাউন্ট বন্ধ করে দিলো হোয়াটসঅ্যাপ। মেটা-মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ প্রকাশ করেছে যে এটি অপব্যবহার রোধ করতে এবং প্ল্যাটফর্মের অখণ্ডতা বজায় রাখতে ১ এপ্রিল, ২০২৪ এবং ৩০ এপ্রিল, ২০২৪-এর মধ্যে প্রায় ৭১ লাখ ভারতীয় অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে৷ সংস্থাটি আরও জানিয়েছে যে ব্যবহারকারীরা নিয়ম লঙ্ঘন করতে থাকলে এটি নিষেধাজ্ঞা কার্যকর করা চালিয়ে যাবে।
হোয়াটসঅ্যাপ ১ এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে মোট ৭১ লাখ ৮২ হাজার অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। এর মধ্যে, ১৩ লাখ ২ হাজার অ্যাকাউন্ট ব্যবহারকারীদের কাছ থেকে প্রতিবেদনের আগেই সক্রিয়ভাবে নিষিদ্ধ করা হয়েছিল। এই সক্রিয় পদক্ষেপ সংস্থার বৃহত্তর কৌশলের অংশ। যাতে হোয়াটসঅ্যাপ অপব্যবহার রোধ করা যায়। অপব্যবহার, সন্দেহজনক আচরণের ধরন ইত্যাদি সনাক্ত করতে কোম্পানি উন্নত মেশিন লার্নিং এবং ডাটা বিশ্লেষণ ব্যবহার করে। হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য একটি নিরাপদ এবং সুরক্ষিত পরিবেশ বজায় রাখতে অ্যাকাউন্টগুলোকে নিষিদ্ধ করেছে। এই অ্যাকাউন্টগুলো সংস্থার নিয়মের পক্ষে বেমানান এমন কিছু আচরণের সঙ্গে জড়িত ছিল। এর মধ্যে রয়েছে স্প্যাম মেসেজ, থ্রেট বা ভুল তথ্য ছড়ানো। সূত্র: ইন্ডিয়া টুডে




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com