শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৩ অপরাহ্ন
শিরোনাম ::
বরগুনায় বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত চাষীদের সরকারি সহায়তা প্রদান করা হবে হাসান নাসরুল্লাহর মৃত্যু নিশ্চিত করল হিজবুল্লাহ প্রশাসনে আওয়ামী লীগের দোসরদের রেখে সংস্কার সম্ভব নয়: রিজভী বৈষম্যহীন বাংলাদেশ গড়ার দায়িত্ব আমাদের নিতে হবে: তারেক রহমান এফএসআইবিএল এর চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ অঞ্চলের শাখা ব্যবস্থাপক সম্মেলন লালমনিরহাটের পাটগ্রামে বোমা মেশিন দিয়ে অপরিকল্পিত ভাবে পাথর উত্তোলন, ভূমিকম্প ও ভূমি ধ্বসের আশংকা ভরা মৌসুমেও ইলিশের চড়া দাম ক্রেতাদের নাভিঃশ্বাস চিকনিকান্দি সেতুর বেহাল অবস্থা চরম ভোগান্তি জামায়াত নেতারা দেশ থেকে পালায় না: মৌলভীবাজারে এড. মতিউর রহমান আকন্দ কালিয়ায় সেনাবাহিনীর হাতে আগ্নেয়াস্ত্রসহ আটক-৪

দিল্লিতে তিস্তা নিয়ে আলোচনায় চীন প্রসঙ্গ আসেনি: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় সোমবার, ২৪ জুন, ২০২৪

দিল্লিতে তিস্তা নিয়ে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। তবে এই ইস্যুতে চীনের বিষয়ে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে তিনি এ কথা জানান।
গত শনিবার দিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকে তিস্তার পানিবণ্টন নিয়ে আলোচনার বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ভারত সফর খুব ফলপ্রসু ছিল। সেখানে তিস্তা নদী ও অভিন্ন যৌথ নদীর পানিবণ্টন নিয়ে আলোচনা হয়েছে। তিস্তার জন্য বাংলাদেশে ভারতের কারিগরি দল আসবে। এটা ইতিবাচক। তবে তিস্তা নিয়ে সেখানে চীনের বিষয়ে কোনো আলোচনা হয়নি।
পররাষ্ট্রমন্ত্রী জানান, বৈঠকে রোহিঙ্গা ইস্যুতে চীনের ভূমিকা নিয়ে আলোচনা হয়েছে। সেখানে জাতিগত সংঘাত চলছে, সে বিষয়ে চীন প্রসঙ্গ এসেছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, সৌদি আরবে হজ করতে গিয়েছিলাম। সেখানে সৌদি যুবরাজের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ হয়েছে। তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছি।
তিনি বলেছেন, ইনশাল্লাহ। আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে হাছান মাহমুদ বলেন, আমদের সামনে অনেক চ্যালেঞ্জ। স্বাধীনতাবিরোধী অপশক্তি ঘাপটি মেরে আছে। সাম্প্রদায়িক অপশক্তি এখনো আছে। তারা ফনা তুলে দাঁড়ায়। বিএনপি এসব অপশক্তিকে আশ্রয় দিচ্ছে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com