মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ০৫:৪৬ পূর্বাহ্ন

দ্বীন বিজয়ের জন্য দাওয়াতি কাজ বাড়াতে হবে-ড. মুহাম্মদ রেজাউল করিম

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ২৯ জুন, ২০২৪

অপশাসন-দুঃশাসন, জুলুম- নির্যাতন, দুর্নীতি-লুটপাট ও সুশাসনের অভাবেই এবারের ঈদ পুরোপুরি আনন্দঘন ও অর্থবহ হয়ে ওঠেনি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।
তিনি গতকাল শনিবার রাজধানীর একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর উত্তর থানা আয়োজিত এক ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। থানা আমীর মনিরুজ্জামান শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানা নায়েবে আমীর রবিউল ইসলাম রিজু ও সেক্রেটারি নজরুল ইসলাম সহ থানা কর্মপরিষদ সদস্য ও ওয়ার্ড দায়িত্বশীল গণ।
ড. রেজাউল করিম বলেন, দেশ ও জাতি এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। সরকারের অবৈধ ক্ষমতালিপ্সা ও রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করার জন্যই পরিকল্পিতভাবেই দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ ধ্বংস করে দেওয়া হয়েছে। তারা দেশে সুশাসন উপহার দিতে পারেনি বরং দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি হয়েছে। সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা না বাড়লেও লাফিয়ে লাগিয়ে বাড়ছে নিত্যপণ্যের দাম। ফলে জনদুর্ভোগ অবশ্যাম্ভাবী হয়ে উঠেছে। সঙ্গত কারণেই এবারের ঈদের খুশী পুরোপুরি সার্বজনীন হয়নি বরং তা সরকার সংশ্লিষ্ট বিত্তশালীদের মধ্যেই সীমাবদ্ধ ছিল। তাই আগামী দিনের ঈদ অর্থবহ করতে হলে ব্যর্থ ও জুলুমবাজ সরকারে পতনের কোন বিকল্প নেই। তিনি সরকারের জুলুম-নির্যাতন মোকাবেলায় সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
তিনি বলেন, জামায়াত একটি গণমুখী, আদর্শবাদী ও কল্যাণকামী রাজনৈতিক সংগঠন। আর এই কল্যাণকামীতার অংশ হিসাবে আমরা সুখে-দুঃখে সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করেছি সব সময়। এবারের ঈদেও আমরা প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে সাধ্যমত কোরবানীর গোস্ত বিতরণ করেছি। এতে কেউ ন্যুনতম উপকৃত হলে আমাদের শ্রম সার্থক হয়েছে বলে মনে কবরো। তিনি সাধারণ মানুষের ঈদ পরবর্তী সমস্যা সমাধানে দলীয় নেতা-কর্মী সহ সমাজের সক্ষম মানুষদের সহমর্মীতা ও আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহবান জানান।
তিনি আরো বলেন, দ্বীনই হচ্ছে মোমিনের জীবনোদ্দেশ্য। হাদিসে রাসূল (সা.) বলা হয়েছে, যার মধ্যে দ্বীন প্রতিষ্ঠার জযবা নেই তার মধ্যে ঈমানই নেই। তাই দ্বীন প্রতিষ্ঠার জন্য ইসলামী আন্দোলনের কর্মীদের দাওয়াতি কার্যক্রমের সম্প্রসারণ ঘটাতে হবে। প্রতিটি ঘরে ঘরে পৌঁছাতে দ্বীনের সুমহান আদর্শের কথা। এজন্য কর্মীদেরকে জন সম্পৃক্ততা বাড়ানোর কোন বিকল্প নেই। সাধারণ মানুষের সমস্যার কথা শুনে তা সাধ্যমত সমাধানেরও চেষ্টা চালাতে হবে। তাহলে দ্বীনের বিজয় অবশম্ভাবী হয়ে উঠবে। তিনি দ্বীন প্রতিষ্ঠার প্রত্যয়ে সকলকে ময়দানে আপোষহীন ভূমিকা পালনের আহবান জানান।
তেজগাঁও উত্তরে ঈদ পুনর্মিলনী: বাংলাদেশ জামায়াতে ইসলামী তেজগাঁও উত্তর থানার উদ্যোগে ঈদ পুনর্মিলনী থানা আমীর হাফেজ আহসান উল্লাহরসভাপতিত্বে ও থানা সেক্রেটারি রাসিবুল হক নাসিফের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিশে শুরা ও মহানগরী কর্মপরিষদ সদস্য হেমায়েত হোসেন,বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগরী উত্তরের প্রচার ও মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার।
প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন তেজগাঁও উত্তর থানা কর্মপরিষদ সদস্য সাংবাদিক কাজী মুজিবুর রহমান, মোঃ সোলায়মান হোসেন, মোঃ রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার মহসিন খান,শ্রমিক নেতা খন্দকার শফিকুল আলম, বাবর আলী, ছাত্রনেতা আব্দুল্লাহ আল মামুন, ওয়ার্ড সভাপতি ইউনুস শেখ, নোমান উদ্দিন প্রমুখ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com