বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০২:০৪ পূর্বাহ্ন
শিরোনাম ::
দীঘিনালায় নিম্নাঞ্চল প্লাবিত ভ্যান-ঠেলাগাড়ি দিয়ে এইচএসসি কেন্দ্রে পরীক্ষার্থীরা বরিশালে নদীতে চলছে ‘বিমান’ বেনাপোলে ভারতীয় ট্রাক থেকে ফেনসিডিলসহ চালক গ্রেফতার কিডনি বিকল হতে যাওয়া রিকশাচালক সিরাজুলকে বাঁচাতে সাহায্যের আবেদন ডোমারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম (বিপিএএ)’র বিদায় সংবর্ধনা নেত্রকোণা জেলা প্রশাসক পেলেন শুদ্ধাচার পুরস্কার বরিশাল শেরে বাংলা মেডিকেল হাসপাতালের ১০ লিফটের ৮টিই অচল মাদারগঞ্জে বিক্ষোভ ও হরতাল ঘোষণা : চেয়ারে বসার একদিন আগে উপজেলা চেয়ারম্যান কারাগারে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি কেন্দ্রীয় পর্ষদের সাংগঠনিক সংলাপ উপলক্ষে প্রস্তুতি সভা দুর্গাপুরে বঙ্গববন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা

সাংবাদিকরা নির্যাতনের স্বীকার হলে আমরা বসে থাকবো না: শহিদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় সোমবার, ১ জুলাই, ২০২৪

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহিদুল ইসলাম বলেছেন,সাংবাদিকরা নির্যাতনের স্বীকার হলে আমরা বসে থাকবো না। নির্যাতনকারীদের বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। তিনি সকল সাংবাদিকের ওপর থেকে হয়রানিমূলক মামলা প্রত্যাহারেরও দাবি জানান। গতকাল সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেছেন। সাংবাদিক লুৎফর জামান ফকিরকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি একেএম মহসিন,মফস্বল সাংবাদিক ফোরামের চেয়ারম্যান সাখাওয়াত ইবনে মঈন চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক নির্বাহী সদস্য আল আমীন প্রমূখ।
শহিদুল ইসলাম বলেন,নেত্রকোনার এসপির নির্দেশে সাংবাদিক লুৎফর জামান ফকিরকে বিনা ওয়ারেন্টে ধরে নিয়ে অকথ্য নির্যাতন করা হয়েছে এবং তার বিরুদ্ধে কয়েকটি মামলা দিয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা বিবেকের দায়বদ্ধতার জায়গা থেকে এসে রাস্তায় দাঁড়িয়েছি। তার ওপর নির্যাতনের সঙ্গে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় আনতে রাষ্ট্র এবং পুলিশ প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি। আগামি এক সপ্তাহের মধ্যে ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচারের আওতায় না আনা হয় তাহলে সাংবাদিক সমাজ আরও বড় কর্মসূচি দিতে বাধ্য হবে। বলতে চাই পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের যে নিরাপত্তা দেওয়ার কথা তা দিতে নেত্রকোনা পুলিশ প্রশাসন সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তিনি বলেন, আমরা সাগর- রুনি হত্যার বিচার থেকে সরে আসিনি। একইভাবে দেশের যেকোন প্রান্তে সাংবাদিকরা নির্যাতনের স্বীকার হলে আমরা বসে থাকবো না। তিনি উল্লেখ করেন, এই সরকারের আমলে বিগত ১৫ বছরে মোট ৫৯ জন সাংবাদিক নিহত হয়েছেন। অসংখ্য সাংবাদিক আহত হয়েছেন। সাংবাদিকদের বিরুদ্ধে শত শত মামলা ঝুলছে। সেই মামলাগুলো প্রত্যাহার চাই। এবং সাংবাদিক নির্যাতনের সঙ্গে যারা জড়িত রয়েছে পুলিশ প্রশাসনের কিংবা দলীয় ক্যাডার তাদের আইনের আওতায় আনার দাবি করছি।
মানববন্ধনে বক্তারা বলেন, কয়েকদিন আগে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে যথাযথ তথ্যের ভিত্তিতে যেন পুলিশের বিরুদ্ধে নিউজ করা হয়। সাংবাদিক লুৎফর যথাযথ তথ্য এবং ভিডিও নিয়ে সংবাদ প্রচার করেছেন। কিন্তু এরপরও তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে।
সাংবাদিক লুৎফর জামান ফকির অভিযোগ করেন, সীমান্ত চোরাচালন এবং অর্থের বিনিময়ে এসপি ফয়েজ আহাম্মদ কাজ করেন। এর বিরুদ্ধে নিউজ প্রচার করায় তার বিরুদ্ধে দুটি মিথ্যা মামলা দিয়ে দুই মাস কারাগারে আটক রেখেছেন। সেইসাথে বিনা ওয়ারেন্টে গ্রেফতার করে অমানুসিক নির্যাতন করেন। লুৎফর জামান ফকিরের বিরুদ্ধে দায়ের করা মামলা দুটি হলো (১) কলমাকান্দা থানা চাঁদাবাজী মামলা নম্বর- ২৫/২১ এবং নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা ৮/৯৩।(০৫/০৪/২০২৪ইং)। লিখিত অভিযোগে লুৎফর জামান ফকির বলেন, এক নম্বর মামলা বাদী অলি আহম্মদকে পুলিশ সুপার ফয়েজ আহমেদ ব্যবহার করে মামলা করিয়েছেন। বাদী অলি আহম্মদ ৭ বছরের শিশু হত্যার দায়ে মৃত্যুদন্ড প্রাপ্ত। দ্বিতীয় মামলা নম্বর -নারী ও শিশু নির্যাতন দমন আইনে। দ্বিতীয় মামলাটিও একজন ভাসমান পতিতাকে দিয়ে করিয়েছেন এসপি নেত্রকোনা।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com