সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

গণহত্যার বিচার না হলে ছাত্র-জনতার আত্মা শান্তি পাবে না : ডা. ইরান

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকারের বৈষম্যের বিরুদ্ধে ছাত্র জনতার বিপ্লব ছিল গণতন্ত্র মুক্তির আন্দোলন। সেই আন্দোলনে শেখ হাসিনার নির্দেশে ছাত্র জনতার ওপর গণহত্যা সংঘটিত হয়েছিল। আমরা যদি গণহত্যার বিচার নিশ্চিত করতে না পারি তাহলে গণতন্ত্রের জন্য যারা জীবন বিলিয়ে দিয়েছেন সেসব শহিদ ছাত্র জনতার আত্মা শান্তি পাবে না। খুনিদের বিচারের মাধ্যমে এমন নজির স্থাপন করতে হবে যাতে ভবিষ্যতে কেউ এরকম দুঃসাহস না দেখায়।
তিনি গতকাল শুক্রবার দুপুরে লেবার পার্টির কার্যালয়ে বাংলাদেশ ছাত্র মিশনের উদ্যোগে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গনহত্যার বিচারের দাবীতে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি আরও বলেন, আওয়ামী লীগের রাজনীতি হলো হত্যা, লুটপাট আর মিথ্যাচারের রাজনীতি। দেশের সব গণতান্ত্রিক কাঠামো ধ্বংস করে গেছে ফ্যাসিস্ট হাসিনা। আওয়ামী নেতৃবৃন্দ ভারতে বসে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যাচার আর গুজব রটাচ্ছে। তারা সাম্প্রদায়িক ইস্যু সৃষ্টির গভীর ষড়যন্ত্রে লিপ্ত।
ছাত্রমিশনের কেন্দ্রীয় সভাপতি সৈয়দ মোঃ মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম মামুনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন লেবার পার্টির মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, ভাইস চেয়ারম্যান এডভোকেট জহুরা খাতুন জুঁই, ছাত্রমিশনের সহ-সভাপতি সৌরভ আহমেদ, মোঃ সাইফুল ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ সাব্বির আহমেদ, মোঃ সিয়াম মোল্লা, প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত, পাঠাগার সম্পাদক মোঃ তানভীর আহমেদ, কেন্দ্রীয় সদস্য দিদারুল ইসলাম, এনামুল হক, মুত্তকির রহমান মেহরাব, সিফাত হোসেন মোহন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com