মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
শিরোনাম ::
দাম নিয়ন্ত্রণে চাল আমদানিতে শুল্ক কমানোর চিন্তা করছে সরকার ‘গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন সবপক্ষের সাথে আলোচনা করে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণা করা হবে : উপদেষ্টা নাহিদ আবরার ফাহাদ হত্যা : বুয়েটে কী ঘটেছিল ৫ বছর আগে স্বৈরাচার আবার পুনর্বাসন হলে দেশে মানুষ বাস করতে পারবে না : রিজভী হাজী সেলিম, সৈকত ও মানিককে নতুন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে বন্যায় ফসল হারিয়ে মাথায় হাত তিস্তা পাড়ের কৃষকদের চীন-ভারত নয়, জাপানের অর্থায়ন হচ্ছে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে যারা কাজে যোগ দেননি তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু: আইজিপি

বোরহানউদ্দিন উপজেলা বিএনপির পক্ষ থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের পরিবারের মাঝে অনুদান প্রদান

সোহেল মাহমুদ (বোরহানউদ্দিন) ভোলা
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে শাহাদাত বরণকারী ৯ জন শহীদের পরিবারকে বোরহানউদ্দিন উপজেলা বিএনপির পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ ইব্রাহিমের তত্ত্বাবধানে উপজেলা বিএনপির আহবায়ক মাফরুজা সুলতানা নিহতদের পরিবারের সদস্যসদের হাতে এ অনুদান প্রদান করেন। গতকাল মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ ইব্রাহিমের বাসভবনে নিহত বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ নাহিদুল ইসলাম, মোঃ সুজন, লিজা বেগম, ইয়াসিন, জাকির, জামাল, সোহেল, নয়ন ও দীপ্ত দে এর পরিবারের সাথে মতবিনিময় শেষে তাদের হাতে এ অনুদানের অর্থ প্রদান করেন তিনি।
এ সময় উপজেলা বিএনপির আহবায়ক মাফরুজা সুলতানা বলেন, দীর্ঘ প্রায় দেড় যুগের স্বৈরশাসনের অবসান ঘটিয়েছে ছাত্রসমাজ। তাদের আত্মত্যাগের বিনিময়ে স্বৈরাচারমুক্ত হয়েছে বাংলাদেশ। স্বৈরশাসক ফ্যাসিবাদী কায়দায় মানুষের ভোটের অধিকার, কথা বলার অধিকার ও স্বাধীনভাবে চলার অধিকার কেড়ে নিয়েছিলো। বাংলাদেশের জনগণকে শাসনের নামে শোষণ করে আসছিলো। কিন্তু আমাদের ছাত্র-জনতার তীব্র আন্দোলনে স্বৈরাচার হাসিনা দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হয়েছে।
তিনি আরো বলেন, যে অভ্যুত্থানের মাধ্যমে স্বৈরশাসনের অবসান ঘটল সে অভ্যুত্থান সফল হয়েছে অনেকগুলো তাজা প্রাণের বিনিময়ে। বৈষম্যবিরোধী আন্দোলনে যোগ দিয়ে অনেকেই নিহত হয়েছেন। আহতের সংখ্যাও অগণিত। এ সময় উপস্থিত ছিলেন বোরহান উদ্দিন উপজেলা বিএনপির আহবায়ক এডভোকেট কাজী আজম, যুগ্ম আহবায়ক সরোয়ার আলম খান, পৌর বিএনপি’র আহবায়ক মনিরুজ্জামান, উপজেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ উপজেলা বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com