মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ১০:৫১ অপরাহ্ন
শিরোনাম ::
দাম নিয়ন্ত্রণে চাল আমদানিতে শুল্ক কমানোর চিন্তা করছে সরকার ‘গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন সবপক্ষের সাথে আলোচনা করে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণা করা হবে : উপদেষ্টা নাহিদ আবরার ফাহাদ হত্যা : বুয়েটে কী ঘটেছিল ৫ বছর আগে স্বৈরাচার আবার পুনর্বাসন হলে দেশে মানুষ বাস করতে পারবে না : রিজভী হাজী সেলিম, সৈকত ও মানিককে নতুন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে বন্যায় ফসল হারিয়ে মাথায় হাত তিস্তা পাড়ের কৃষকদের চীন-ভারত নয়, জাপানের অর্থায়ন হচ্ছে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর সেপ্টেম্বরে সড়কে ঝরেছে ৪২৬ প্রাণ, ৪২ শতাংশই মোটরসাইকেলে যারা কাজে যোগ দেননি তাদের বিরুদ্ধে অ্যাকশন শুরু: আইজিপি

দেশের বন্যা প্রাকৃতিক নয়, রাজনৈতিক দুর্যোগ: আলাল

নিজস্ব প্রতিবেদক:
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

দেশের চলমান বন্যা রাজনৈতিক দুর্যোগ, প্রাকৃতিক দুর্যোগ নয়। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারত এটিকে রাজনৈতিক দুর্যোগের সাথে আক্রোশ সংযোজিত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সন উপদেষ্টা কাউন্সিলের সদস্য অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। মঙ্গলবার বিকেলে ফেনী শহরের মিজান রোডস্থ সালাম কমিউনিটি সেন্টারে বিএনপির ত্রাণ সংগ্রহ বুথে বাংলাদেশ জাতীয়তাবাদী প্রচার দলের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী হস্তান্তর শেষে তিনি এসব কথা বলেন। আলাল আরও বলেন, ভারতের সাথে আমাদের যে সমঝোতা চুক্তি রয়েছে সেই সমঝোতা চুক্তি অনুযায়ী গেইট খুলে দেয়ার আগে সতর্ক বার্তা দেয়া হতো। কিন্তু এবার বিনা ঘোষণায় সবগুলো গেট খুলে দেয়া হয়েছে। তার অর্থ হচ্ছে এটি রাজনৈতিক প্রতিহিংসা এবং আক্রোশ থেকে সমগ্র বাংলাদেশকে বিশাল এক সংকটের মধ্যে ফেলে দিয়েছে আমাদের প্রতিবেশী দেশ ভারত। এসময় মোয়াজ্জেম হোসেন আলাল ফেনীর ত্রাণ সংগ্রহ বুথে পানি ও শুকনো খাবার তুলে দেন। এছাড়া ত্রাণ বুথে শিশুদের জন্য শিশু খাদ্য ও ওষুধ জমাদেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস। এরপর ত্রাণ সামগ্রী গ্রহণ ও বন্যার সর্বশেষ পরিস্থিতি নিয়ে কথা বলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক ও ফেনী-০১ সংসদীয় আসনের সাংগঠনিক সমন্বয়ক রফিকুল আলম মজনু। তিনি বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত এক লক্ষ পরিবারকে বিএনপি’র পক্ষ থেকে ত্রাণ সামগ্রী দেয়া হবে।
এছাড়া দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের জন্য অর্থ প্রদান করা হবে। এসময় জেলা বিএনপি আহবায়ক শেখ ফরিদ বাহার, যুগ্ম আহবায়ক গাজী হাবিবুল্লাহ মানিক, জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকারসহ বিএনপি, যুবদল, ছাত্রদল ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com