মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

মেহেদী রাঙা দিন

স্পোর্টস ডেস্ক:
  • আপডেট সময় রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

আগের ম্যাচে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেট নিয়ে নিজের প্রয়োজনীয়তাকে খুব ভালোভাবে বুঝিয়ে দিয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। পাকিস্তান দূর্গ প্রথমবারের মতো জয় করতে বল হাতে তার কার্যকরী ভূমিকা ছিল অনন্য, অসাধারণ। নিজের ক্যানভাস যে বিরাট বড় তা বুঝিয়ে দিয়েছিলেন বেশ ভালোভাবেই। সেই ধারাবাহিকতায় এবার ইনিংসে ৫ উইকেট পেলেন অফস্পিনার।
দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে তার ৫ উইকেটে স্রেফ দিশেহারা ছিল পাকিস্তান। ২৭৪ রানেই গুটিয়ে গেছে স্বাগতিকরা। ক্যারিয়ারের দশম ফাইফারের স্বাদ পাওয়া মিরাজ বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে পাকিস্তানের মাটিতে এমন কিছু করলেন। ২০০৩ সালে মোহাম্মদ রফিক পরপর দুই ম্যাচে ৫ উইকেট পেয়েছিলেন দুইবার। পেশাওয়ারে ১১৮ রানে ৫ উইকেটের পর মুলতানে ৩৬ রানে তার শিকার ছিল ৫ উইকেট।
২১ বছর পর রফিকের পর মিরাজ পেলেন ৫ উইকেট। তাতে রাওয়ালপি-ির অনার্স বোর্ডে নিজের নাম তুলেছেন মিরাজ। দিনের শুরুতে উইকেট থেকে তেমন টার্ন ও বাউন্স আদায় করতে পারেননি এই অফস্পিনার। তবে দিন যত গড়িয়েছে মিরাজ তত নিজের চেনা রূপে দেখা দিয়েছেন। উইকেটে ছিল ঘাসের ছোঁয়া। এমন উইকেটে টার্ন পাওয়া কঠিন। এজন্য শৃঙ্খল বোলিংয়ের বিকল্প ছিল না। সেই শৃঙ্খলতা মেলে বোলিং করেনই মিরাজ সফলতা পেয়েছেন।
সায়েম আইয়ুবের ব্যাটে ছক্কা হজম করলেও তাকে টেনে দেওয়া বলে স্টাম্পড করে পেয়েছেন সফলতা। আর্ম বল ভেতরে ঢুকিয়ে পাকিস্তানের অধিনায়ক শান মাসুদকে করেছেন পরাস্ত। পাকিস্তানের লেজের তিন ব্যাটসম্যান খুররাম সাজ্জাদ, মোহাম্মদ আলী ও আবরার আহমেদকে ফিরিয়ে দেশের বাইরে তৃতীয়বারের মতো পেলেন ৫ উইকেট।

আগের রেকর্ডকে ছাড়িয়ে গেছেন মিরাজ। দেশের বাইরে এটাই তার ক্যারিয়ার সেরা বোলিং। ৬১ রানে পেয়েছেন ৫ উইকেট। এর আগে হারারেতে ৮২ রানে ৫ এবং কিংসটনে ৯৩ রানে ৫ উইকেট। এবার সবকিছুকে হারিয়ে নিজেকে আরেক ধাপ এগিয়ে নিয়েছেন।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com