শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৮ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন মহানগর উত্তরের সদস্য সম্মেলন

খবরপত্র ডেস্ক:
  • আপডেট সময় শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪

নতুন বাংলাদেশে শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন বদ্ধ পরিকর বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন।

গত ১৩ ই অক্টোবর ঢাকার এক মিলনায়তনে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন মহানগর উত্তরের সদস্য সম্মেলনে প্রধান অতিথি হিসেবে জনাব সেলিম উদ্দিন এই মন্তব্য করেন।

প্রধান অতিথি জনাব মুহাম্মদ সেলিম উদ্দিন আরও বলেন, শ্রমিক কল্যাণ ফেডারেশন প্রতিষ্ঠার পর থেকে শ্রমিকদের অধিকার ও ইসলামী শ্রম নীতির কথা বলে আসছে। যার কারনে আজকে গণমানুষের আস্থার প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।
তিনি বলেন এই সংগঠনের সদস্যদের আরও বেশী দায়িত্বশীল ভূমিকার মাধ্যমে নতুন বাংলাদেশে শ্রমিকের অধিকার প্রতিষ্ঠায় কাজ করার আহ্বান জানান।

ফেডারেশনের মহানগর উত্তরের সভাপতি জনাব মোহাম্মদ মহিব্বুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এ এইচ এম আতিকুর রহমানের সঞ্চালনায় সদস্য সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন
শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা অধ্যাপক হারুন অর রশিদ খান৷
বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির এর সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মো. রেজাউল করিম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির এর সাবেক কেন্দ্রীয় সভাপতি এড. আতিকুর রহমান। উপস্থিত ছিলেন মহানগরীর সহ সভাপতি জনাব মো. মিজানুল হক, কার্যনির্বাহী কমিটির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে ড. মো. রেজাউল করিম বলেন, হাজার মানুষের রক্তের বিনিময়ে আমরা যেই স্বাধীনতার স্বাদ পেয়েছি সেখানে শ্রমিকদের অবদান অনশিকার্য।
তাই শ্রমিকদের পূর্নাঙ্গ অধিকার প্রতিষ্ঠা করতে শ্রমিক কল্যাণ ফেডারেশনকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।
পরকালীন জবাবদিহিতার অনুভূতি নিয়ে কাজ করতে হবে।

এড. আতিকুর রহমান বলেন সংগঠন সম্প্রসারন ও মজবুতি অর্জনের জন্য সংগঠন পরিচালনা পদ্ধতি, আইনগতদিক ও শ্রমিকদের অধিকার সম্পর্কে যথাযথ জ্ঞান অর্জন করতে হবে,
সে আলোকে কার্যক্রম পরিচালনা ও মজবুতি অর্জনে ভূমিকা পালন করতে হবে।




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com