শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:১২ পূর্বাহ্ন
শিরোনাম ::
জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলতে সাবেক ভূমিমন্ত্রীর রিট আরেক হত্যা মামলায় সাবেক বিচারপতি মানিককে গ্রেফতার দেখানো হয়েছে মানহানির মামলায় খালাস পেলেন তারেক রহমান উৎপাদনে ফিরলো কর্ণফুলী পেপার মিল ২০৫০ সালের মধ্যে ৪ কোটি মানুষের মৃত্যু হবে অ্যান্টিবায়োটিক প্রতিরোধী সংক্রমণে দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, দলবল নিয়ে ঘুরছেন পার্কে পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি এম আবদুল্লাহ ষড়যন্ত্রের ফাঁদে পোশাক শিল্প আইন আপনার হাতে তুলে নেয়ার কারো কোনো অধিকার নেই :স্বরাষ্ট্র উপদেষ্টা সেনাবাহিনীকে ক্ষমতা দেয়ার বিষয়টি পুনর্বিবেচনা করতে বললেন মির্জা ফখরুল

ইনস্টাগ্রামের জনপ্রিয় ফিচার পাবেন হোয়াটসঅ্যাপে

আইটি:
  • আপডেট সময় বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

ইনস্টাগ্রামের মতো ফিচার হোয়াটসঅ্যাপে যুক্ত করছে মেটা। মূলত মেটা তার সব প্ল্যাটফর্মেই ব্যবহারকারীদের সাইটগুলো ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতেই এই পদক্ষেপ। স্মার্টফোন ব্যবহার করেন কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ বোধহয় কমই আছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ। আপনার আমার মতো বিশ্বের দুইশ কোটি মানুষের বেশি প্রতিনিয়ত প্ল্যাটফর্মটি ব্যবহার করছেন। এবার থেকে ব্যবহারকারীরা নিজেদের স্ট্যাটাসে পছন্দমতো কনট্যাক্টসদের ট্যাগ করতে পারবেন। এর ফলে তাদের কাছেও এই সংক্রান্ত নোটিফিকেশন পৌঁছাবে। ফলে অনায়াসেই নির্দিষ্ট ব্যবহারকারীদের স্ট্যাটাসটি সম্পর্কে অবগত করা যাবে।
ওয়েবিটাইনফোতে প্রকাশিত প্রতিবেদন থেকে এমনটাই জানা যাচ্ছে। এও জানা যাচ্ছে, ওই ফিচারটি ব্যবহার করার জন্য হোয়াটসঅ্যাপ একটি বাটন উদ্ভাবন করেছে। কোনো ছবি বা ভিডিও স্ট্যাটাসে শেয়ার করার সময় ব্যবহারকারীদের ক্যাপশন বারে ওই বাটনটি ব্যবহার করতে হবে। স্ট্যাটাস শেয়ার করার আগেই তা ব্যবহার করা যাবে।
এছাড়া মেটা এআই অ্যাসিস্ট্যান্স ল করেছে হোয়াটসঅ্যাপ। এর কাছে যে কোনো প্রশ্ন করলে মুহূর্তেই মিলছে উত্তর। এবার আত্মপ্রকাশ করতে চলেছে মেটা এআই ভয়েস মোড ফিচার। নামকরণ থেকেই পরিষ্কার, এবার সরাসরি ব্যবহারকারীদের সঙ্গে কথা বলবে কৃত্রিম বুদ্ধিমত্তা। জানা যাচ্ছে, ব্যবহারকারীরা নিজেদের পছন্দমতো কণ্ঠস্বরও বেছে নিতে পারবেন।
তিনটি আলাদা ধরনের ব্রিটিশ ও দুরকমের মার্কিন কণ্ঠস্বরের ভেতর থেকে বাছার সুযোগ পাচ্ছেন তারা। তবে পরে আরও চারটি কণ্ঠস্বরও যোগ করা হতে পারে। যে কণ্ঠস্বরগুলো জনপ্রিয় ব্যক্তিদের। যা থেকে পরিষ্কার, অদূর ভবিষ্যতে হোয়াটস্যাপের কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের অভিজ্ঞতা আরও চমকপ্রদ হতে চলেছে। সূত্র: লাইভমিন্ট




শেয়ার করুন

এ জাতীয় আরো খবর









© All rights reserved © 2020 khoborpatrabd.com
Theme Developed BY ThemesBazar.Com